রোচ ৩’শ উইকেট পাবে: ওয়ালশ

ক্রীড়া প্রতিবেদক ।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ তিন মাসেরও বেশি সময় পর কাল মাঠে গড়াচ্ছে ক্রিকেট। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজে ২৬ বছরের অপেক্ষা ঘুচানোর সুযোগ পাচ্ছেন ক্যারিবিয়ান পেসার কেমার রোচ। ১৯৯৪ সালের ২০ মার্চ শেষবা ইংল্যান্ডের বিপক্ষে দু’শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছিলেন কিংবদন্তি পেসার কার্টলি অ্যামব্রোস। অ্যামব্রোসের পর ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আর কোন পেসার দু’শ উইকেট পাননি। এবার সেই অপেক্ষা ঘুচানোর সুযোগ রয়েছে রোচের।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

কারণ ৫৬ ম্যাচে ১৯৩ উইকেট ঝুলিতে রয়েছে রোচের। আর মাত্র ৭ উইকেট শিকার করতে পারলেই ২শ উইকেটের মালিক হবেন তিনি। সেই সাথে ২৬ বছরের অপেক্ষা ঘুচবে রোচের।

দেশের হয়ে দীর্ঘদিনের বন্ধ্যত্ব ঘোচাতে মরিয়া রোচও। রোচের দিকে চেয়ে আছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটাররা। তাই রোচের এমন মাইলফলক নিয়ে কথা বলেছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কর্টনি ওয়ালশ। তিনি বলেন, ‘২শ উইকেটের খুব কাছে রোচ। তবে একটি অন্যান্য মাইলফলকই স্পর্শ করবে সে। কারণ ২৬ বছর হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের কোন পেসার টেস্টে ২শ উইকেটে পা রাখতে পারেনি। রোচ যদি তা করতে পারে, তবে বিষয়টা দারুণ হবে। রোচের সাথে আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। আমি তার বোলিংয়ে খুব খুশি। তার মাইলফলক দেখায় অপেক্ষায় তর সইছে না আমার।’

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এখন পর্যন্ত টেস্টে ৬ জন ২শ বা এর বেশি উইকেট নিয়েছেন। প্রথম টেস্টেই রোচ ক্যারিয়ারের ২শ উইকেট পূর্ণ করবেন বলে আশাবাদী ওয়ালশ। তিনি বলেন, ‘আমি আশা করি, প্রথম টেস্টেই ক্যারিয়ারের ২শ উইকেট শিকার পূর্ণ করবে সে। আর প্রথম টেস্টে ৭ উইকেট নিতে পারলে, তা দলের জন্যই ভালো হবে।’

২০০৯ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক রোচের। ইনজুরি ও ফর্মহীনতায় দল থেকে বহুবার বাদও পড়েছেন তিনি। আবার লড়াই করে দলেও ফিরেছেন রোচ। তবে রোচ এখন অনেক বেশি পরিণত বলে মনে করেন ওয়ালশ। তাই এখন তার পক্ষে আরও বেশি পারফরমেন্স করা সম্ভব বলে জানান ওয়ালশ।

তিনি বলেন, ‘সে এখন অনেক পরিণত। অনেক বেশি অভিজ্ঞ। সে এখন নিজের খেলাটা বোঝে, জানে কী করতে হবে এবং কীভাবে এগোতে হবে। একজন ব্যাটসম্যানকে ফাঁদে ফেলার জন্য সকল অস্ত্র তার হাতে রয়েছে। আগের চেয়ে বলে গতি কমিয়ে, উইকেট শিকারে মনোযোগী এখন রোচ। আগের চেয়ে এখন অনেক অনেক ভালো অবস্থায় আছে রোচ। সবকিছু যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে রোচ ক্যারিয়ারে ৩শ উইকেট পেয়ে যাবে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *