দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক

ক্রীড়া প্রতিবেদক ।

দ্বিতীয়বারের মতো দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন দেশটির সীমিত ওভারের অধিনায়ক কুইন্টন ডি কক। একই সাথে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন তিনি।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

করোনাভাইরাসের কারণে ভার্চুয়াল এক অনুষ্ঠানে নিজেদের ক্রিকেটের সেরা খেলোয়াড়দের নাম ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ২০১৭ সালে প্রথমবার দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড় হয়েছিলেন ডি কক। এবার দ্বিতীয়বারের মত এই পুরস্কার জিতলেন তিনি। যার মাধ্যমে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে দু’বার বর্ষসেরার পুরস্কার জিতলেন ডি কক।

ডি ককের আগে মাখায়া এনটিনি, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স, জক ক্যালিস ও কাগিসো রাবাদা দু’বার করে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। বর্ষসেরা ওয়ানডে ও টি-২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লুঙ্গি এনগিডি। বর্ষসেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এনরিখ নর্টি। গেল জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে এক ইনিংসে ৫ উইকেট শিকার করেছিলেন তিনি।

প্রমিলা ক্রিকেটে সেরার পুরস্কার জিতেছেন লরা ওলভারডট। গেল বছর ৯টি ওয়ানডেতে ৪টি হাফ-সেঞ্চুরিতে ৩৩৫ রান করেন ২১ বছর বয়সী ডান-হাতি এই ব্যাটসম্যান।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *