সুপারশপে পরিণত হলো মসজিদ!

অনলাইন ডেস্ক।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে প্রায় পুরো বিশ্বই লকডাউন হয়ে পড়েছে । সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে বিশ্বের অধিকাংশ দেশে বন্ধ রাখা হয়েছে মুসলমানদের মসজিদের জামাতে নামাজ। তবে নামাজ বন্ধ রাখলেও তুরস্কের একটি মসজিদকে ভালোভাবে কাজে লাগানো হয়েছে গরীবদের সহায়তার জন্য। তুরস্কের রাজধানী ইস্তানবুলের সারিয়ের জেলার একটি মসজিদকে বানানো হয়েছে ত্রাণের গুদাম। যেখান থেকে দরিদ্ররা চাইলে সুপাশপের আদলে পণ্য সংগ্রহ করতে পারবেন কোন খরচ ছাড়াই।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জাকার্তা পোস্টের প্রতিবেদনে বলা হয়, দেদেমন নামের ওই মসজিদের বাইরে লেখা যার প্রয়োজন নেই রেখে যান আর দরকার নিয়ে যান। জানা গেছে, মসজিদটির ভেতর দরিদ্রদের জন্য তেল, বিস্কুট এবং শুকনো খাবার রাখা হয়েছে।

জানা গেছে, স্থানীয়দের দেয়া ত্রাণেই চলছে মসজিদের ভেতরকার ওই সুপারশপ। তবে মসজিদটিতে কোন টাকা নেয়া হয় না। ধনীরা দরিদ্রদের জন্য পণ্য ওই মসজিদে রেখে যান বলে জানিয়েছেন মসজিদের ইমাম।

এ বিষয়ে তুরস্কের ওই মসজিদের ইমাম আব্দুলসামেত কাকির বলেন, নামাজ বন্ধ হওয়ার পর থেকে অসহায় মানুষকে সহায়তা করার চিন্তা আমার মাথায় আসে।

ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, তুরস্কে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ৫৯১ জন। মারা গেছেন ২ হাজার ২৫৯ জন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *