নিজের অভিশংসন তদন্তে সাক্ষ্য দিতে চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি তার বিরুদ্ধে চলা অভিশংসন তদন্তের কমিটিতে সাক্ষ্য দিতে চান। যদিও তিনি ভুল কিছু করেননি। তদন্ত কমিটি এখন পর্যন্ত প্রেসিডেন্ট ট্রাম্পকে তলব করেনি। ইউক্রেন কেলেঙ্কারির ঘটনায় প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসনের জন্য তদন্ত কমিটি গঠন করেছেন প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটরা। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার বার্তায় বলেন, ‘আমি অন্যায় কিছু করিনি এবং এই তদন্তের প্রক্রিয়ায় আমার আস্থাও নেই। তারপরও কংগ্রেসকে ফোকাস করতে আমি কমিটিতে সাক্ষ্য দিতে চাই। খুব ভালভাবেই এটা চাই।’ প্রকাশ্যে শুনানির পর আগামী সপ্তাহে আরো আট জনের সাক্ষ্য দেওয়ার কথা। ইতোমধ্যে অনেকেই সাক্ষ্য দিয়েছেন যাদের প্রায় সবাই-ই বলেছেন যে প্রেসিডেন্ট ট্রাম্প গত ২৫ জুলাই ইউক্রেন প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপে জো বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য চাপ প্রয়োগ করেছিলেন।

এদিকে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি সিবিএস নিউজকে সাক্ষাত্কারে বলেছেন, কমিটিতে আসলে প্রেসিডেন্ট ঠিকই করবেন এবং সত্য বলবেন যদি তিনি তার শপথ রক্ষা করতে চান। তিনি লিখিতভাবেও জবাব দিতে পারেন। তিনি যে কোনো সুযোগ নিতে পারেন।

এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে গঠিত রবার্ট মুলারের কমিটিতে সাক্ষ্য দিতে চেয়েও দেননি। এমনকি মুলারের সঙ্গে কথাও বলেননি। মুলারের অফিসের প্রশ্নের লিখিত উত্তর দিয়েছিলেন ট্রাম্প।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : রয়টার্সের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *