সেনাপ্রধানকে নিয়ে কাশ্মীর সীমান্তে ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক ।

পাকিস্তানের সেনাপ্রধানকে নিয়ে সীমান্ত নিয়ন্ত্রণ রেখা (এলওসি) সফরে গিয়েছেন ইমরান খান। শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী এই সফর করেন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের বরাত দিয়ে এ খবর প্রকাশ করে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়, সফরের সময় সীমান্তে দায়িত্বে থাকা সেনা সদস্য ও নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন ইমরান খান ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

নিয়ন্ত্রণ রেখার (এলওসি) মাধ্যমে কাশ্মীর অঞ্চলের বিভক্তকে নির্দেশ করা হয়। রেখার একপাশ ভারত নিয়ন্ত্রণ করে। অপর পাশ নিয়ন্ত্রণ করে পাকিস্তান। এটি আন্তর্জাতিক আইনের কোনো সীমানা নয়, তবে এটি দুই দেশের মধ্যে কার্যকর একটি সীমানা।

পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং জানায়, সফরকালে ইমরান খানের সঙ্গে আরো ছিলেন প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাততাক, পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং কাশ্মীর বিষয়ক বিশেষ কমিটির সভাপতি সায়েদ ফখার ইমাম প্রমুখ।

শুক্রবার পাকিস্তানে প্রতিরক্ষা ও শহীদ দিবস পালিত হচ্ছে। এ বছর প্রতিরক্ষা এবং শহীদ দিবস কাশ্মীরের সংহতি দিবস হিসেবেও পালিত হচ্ছে।

ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিলের মধ্য দিয়ে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করা হয়। এরপর থেকে প্রতিবেশী দেশ দুটির মধ্যে উত্তেজনা দেখা দেয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *