সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ফের ঢাবিতে তালা

নিজস্ব প্রতিবেদক ।

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মত বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকালে একদল শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, কলাভবন, ব্যবসায় অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ, মোকাররম ভবন, মোতাহার হোসেন ভবনসহ অন্যান্য অ্যাকাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

আন্দোলনকারীদের মুখপাত্র ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. শাকিল মিয়া বলেন, প্রশাসন থেকে বলা হয়েছে সাত কলেজকে আলাদাভাবে পরিচালনা করা হবে। অথচ আমাদের দাবি ছিল সাত কলেজের অধিভুক্তি বাতিল করা। অধিভুক্তি বাতিল করলেই সব সমস্যার সমাধান হবে। যদি তা না হয়, তাহলে আমাদের আন্দোলন চলবে।

এর আগে রবিবার সকালে বিক্ষোভ করেন ঢাবি শিক্ষার্থীরা। ফলে ক্লাস পরীক্ষা-বন্ধ থাকে। এ অবস্থায় বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে বৈঠক করেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহম্মদ সামাদ। বৈঠকে ছিলেন অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক শিবলী রুবায়েত, বিভিন্ন অনুষদের ডিন এবং ডাকসু নেতারা।

শিবলী রুবায়েত বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সঙ্গে ওই সাত কলেজের শিক্ষা পরিচালনার কোনো সম্পৃক্ততা থাকবে না। ঢাবি শিক্ষার্থীদের শিক্ষায়ও কোনো ব্যাঘাত হবে না।

ঢাবির উপ-উপাচার্য বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রতি সমর্থন ও সহানুভূতি রয়েছে। কিন্তু অধিভুক্তি থেকে সাত কলেজ বাতিলের ক্ষমতা আমাদের নেই। শিক্ষার্থীদের প্রশাসনিক ভবনে তালা ও ক্লাস পরীক্ষা বর্জন অনেক কার্যক্রম ব্যাহত করেছে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *