দেশে ফিরলেন মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক ।

ইউরোপে প্রায় আড়াই মাসের সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। আজ রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান তারা। এর আগে গতকাল লন্ডনের স্থানীয় সময় রাত সোয়া ১০টায় এমিরেটসের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে উড়াল দেন মাশরাফিরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

দলের সঙ্গে ফিরেননি সাকিব আল হাসান, সাব্বির রহমান, লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ। তারা ছুটি কাটিয়ে পরে ফিরবেন।

সফরের প্রথমভাগে আয়ারল্যান্ডে প্রথমবার ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। সেই আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনের শুরুটাও হয়েছিল দুর্দান্ত। কিন্তু পুরো টুনামেন্ট জুড়ে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি মাশরাফি বিন মুর্তজার দল। ব্যাটিংয়ে ভালো করলেও বোলিং, ফিল্ডিংয়ে নাজুক ছিল টাইগারদের পারফরম্যান্স। একা সাকিব আল হাসানই বিশ্বকাপে বাংলাদেশের আশার মশাল বয়ে বেড়িয়েছেন। তাকে প্রাপ্য সমর্থন দিতে পারেননি তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদরা।

সেমিফাইনালে খেলার স্বপ্ন বাস্তবে ধরা দেয়নি। আগের দুই আসরের মতো এবারের বিশ্বকাপে তিনটি জয়েই শেষ হয়েছে বাংলাদেশের মিশন। তাই অতৃপ্তি নিয়েই দেশে ফিরছে বাংলাদেশ দল।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছিল টাইগাররা। কিন্তু এরপর নিউজিল্যান্ড, ইংল্যান্ডের কাছে হার, শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগিতে চাপে পড়ে যায় বাংলাদেশ। পরে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফের সেমির লড়াইয়ে নিজেদেরকে টিকিয়ে রাখে মাশরাফির দল। অস্ট্রেলিয়ার কাছে হারের পর আফগানিস্তানের বিরুদ্ধে জয়টা আবারো সেমির দৌড়ে ফিরিয়েছিল বাংলাদেশকে। তবে লিগ পর্বের শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের কাছে হেরে সব স্বপ্ন ফিকে হয়ে যায়। শেষ পর্যন্ত আট নম্বরে থেকে শেষ করতে হয়েছে বিশ্বকাপ। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *