সংসদের বাজেট অধিবেশন শুরু আজ, পেশ বৃহস্পতিবার

সংসদ প্রতিবেদক ।

চলতি একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন শুরু হচ্ছে আজ মঙ্গলবার। বিকাল পাঁচটায় এই অধিবেশন শুরু হবে। এটা মূলত বর্তমান সংসদ ও এই সরকারের প্রথম বাজেট অধিবেশন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

আগামী বৃহস্পতিবার সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অর্থমন্ত্রী হিসেবে এটা হবে তার প্রথম বাজেট।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, ৩০ জুন বাজেট পাস হবে। এর আগে প্রস্তাবিত বাজেটের ওপর দীর্ঘ আলোচনা করবেন সংসদ সদস্যরা। আগামী ১ জুলাই থেকে নতুন অর্থবছর কার্যকর হবে। বাজেট অধিবেশন কতদিন চলবে তা নির্ধারিত হবে কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে।

আজ অধিবেশন শুরুর আগে বিকাল চারটায় সংসদ ভবনে কার্যউপদেষ্টা কমিটির বৈঠক বসবে। কমিটির সভাপতি ও সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে কমিটির সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্য সদস্যরা অংশ নেবেন। এ ছাড়া বৃহস্পতিবার বাজেট পেশের আগে ওইদিন সংসদ ভবনে অনুষ্ঠেয় মন্ত্রিসভার বৈঠকে তা অনুমোদন দেওয়া হবে।

বাজেট অধিবেশন উপলক্ষে সংসদ সচিবালয় নানা প্রস্তুতি নিয়েছে। বাজেট পেশের দিন রাষ্ট্রপতি, প্রধান বিচারপতিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সংসদ ভবনে উপস্থিত থাকবেন। এই বিষয়টি বিবেচনায় নিয়ে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া বাজেট সম্পর্কে বিস্তারিত জানতে সংসদ সদস্যদের সুবিধার্থে সংসদ ভবনে হেল্প ডেস্ক খোলা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *