শ্রীলঙ্কায় ফের হামলার আশঙ্কা, জুমার নামাজ বাড়িতে পড়ার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক ।

শ্রীলঙ্কায় ফের হামলার আশঙ্কায় জুমার নামাজ বাড়িতে পড়ার আহ্বান জানিয়েছে দেশটির মিনিস্টার অব পোস্টাল সার্ভিস এবং মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্স। দেশটির প্রধানমন্ত্রী সংবাদ সংস্থা সিএনএনকে জানিয়েছেন, সন্ত্রাসীদের খুঁজে বের করতে কাজ করে যাচ্ছে নিরাপত্তা বাহিনী।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

গত রবিবার কলম্বোর তিনটি গির্জা, তিনটি বিলাসবহুল হোটেল এবং আরও দুইটি স্থানে বোমা হামলা চালায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এতে ২৫৩ জন নিহত এবং আরও কমপক্ষে ৫০০ জন আহত হন। ওই হামলার পর ফের হামলার ঘটনা ঘটতে পারে বলে বৃহস্পতিবার জরুরি ভিত্তিতে একটি বিবৃতি জারি করে শ্রীলঙ্কার মিনিস্টার অব পোস্টাল সার্ভিস এবং মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্স। এতে সব ধর্মের লোকদের নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান এবং প্রার্থনা বাড়িতেই আদায় করার আহ্বান জানানো হয়েছে।

মুসলিম রিলিজিয়াস অ্যাফেয়ার্সের মোহাম্মদ হাসিম আবদুল হালিম বলেন, ক্যাথলিক সম্প্রদায়ের সঙ্গে সংহতি প্রকাশ করতে এবং সন্ত্রাসীদের বর্বর কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আমি আমার মুসলিম ভাইদের বলব আপনারা শুক্রবারের জুমার নামাজে বাইরে একত্রিত হবেন না। আমাদের মাতৃভূমির শান্তি ও নিরাপত্তা নিশ্চিতে আপনারা বাড়িতে নামাজ আদায় করুন।

নিরাপত্তা শঙ্কায় কলম্বোতে ক্যাথলিক সেবাও আগামী ২৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *