শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

‘বাংলাদেশে একটাই পুরুষ আছে, তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৩ আগস্ট, ২০১৫
  • ২৮ দেখা হয়েছে

image_259611.yafes
বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বাংলাদেশে একটাই পুরুষ আছে, তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি সপ্তাহের মন্ত্রিপরিষদের সভায় বসেই তা বুঝতে পারি। মন্ত্রী পরিষদের সভায় বসলে মনে হয় বাকি আমরা সবাই অন্যকিছু।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনের কাউন্সিল হলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
আইডিইবি (ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ) এ আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলন আয়োজন করে।
তিনি বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ওবামা আইটি ক্ষেত্রে বাংলাদেশকে ফলো করার কথা বলেছেন।
তিনি আরও বলেন, শিক্ষাকে সার্বজনীন করতে হবে। দেশের কর্মক্ষেত্রের ভবিষ্যত চিন্তা মাথায় নিয়ে শিক্ষা পরিকল্পনা করতে হবে। হিউম্যান রিসোর্স প্লানিং ধরে শিক্ষাকে সাজাতে হবে। আরও শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টির জন্য সিলেবাস বদলাতে হবে। যে যতখানি পড়তে চায় তাকে সেই সুযোগ করে দিতে হবে। তারা যে জায়গায় যেতে চায় তার দ্বার উন্মুক্ত করতে হবে।
স্থপতি ইয়াফেস ওসমান বলেন, ভারত নলেজ কমিশন করেছে। আগের মতো অস্ত্রভিত্তিক অর্থনীতি গড়ে তুললে চলবেনা। সময়ের সঙ্গে সঙ্গে আমাদেরকেও বদলাতে হবে। এখন নলেজভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে হবে।
তিনি বলেন, জাতির জনক যে কাজ করে যেতে পারেননি। আমাদের সৌভাগ্য যে তার কন্যা শেখ হাসিনা সেই কাজ শেষ করছেন। পিতার শুরু করা সীমান্ত চুক্তি বাস্তবায়ন করেছেন। বঙ্গবন্ধুকে হারানোর রেশ আছে, কিন্তু তার কন্যা আছেন আমাদের সামনে। এটাই আমাদের সান্ত্বনা।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জাতীয় সংসদের সাবেক সদস্য এ বি এম আনোয়ারুল হক, আইডিইবি-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান প্রমুখ। মূল বক্তব্য দেন, ব্র্যাক ইন্টারন্যাশনালের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ হারুণ অর রশিদ। সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এ কে এম এ হামিদ।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102