বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাবের এয়ার উইং পরিচালক মারা গেছেন ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আটক আধিপত্যকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ; নিহত১ টাইগারদের জরিমানা করলো আইসিসি বালিশচাপা দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামী আটক জাতির জনককে অবমাননার দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড নরসিংদীতে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক কুমিল্লার সীমান্তে মাদক সেবনের দায়ে ৩ যুবককে জেল ও জরিমানা বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডে বৃক্ষরোপণ কর্মসূচি মুসলিম হত্যাকারীদের ঠাঁই আমেরিকায় হবে না: জো বাইডেন বঙ্গমাতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা মাদক কারবারির পায়ুপথ দিয়ে বের হলো ৩৮ প্যাকেট ইয়াবা স্কুলছাত্রের ধর্ষণের শিকার কলেজছাত্রী! বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত আজ জ্বালানি তেলের দাম বাড়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে রিট রোহিঙ্গা ক্যাম্পে ২সন্ত্রাসী গ্রুপের গোলাগুলি,নিহত ১ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৪৭ সৌদি থেকে দেশে ফিরেছেন প্রায় ৫৭৯০৯ হাজি জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি
Uncategorized

আইএস ঠেকাতে যুক্তরাষ্ট্রের ব্যয় প্রতিদিন ৯০ লাখ ডলার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৩ জুন, ২০১৫
  • ৬৫ দেখা হয়েছে

88888
ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্র প্রতিদিন ৯০ লাখেরও বেশি মার্কিন ডলার ব্যয় করছে। বিবিসি বলছে, সন্ত্রাসী এই গোষ্ঠীটির বিরুদ্ধে বিমান হামলা শুরুর পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ব্যয় হয়েছে ২৭০ কোটি মার্কিন ডলার। ২০১৪ সালের অগাস্ট থেকে আন্তর্জাতিক জোট ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেটের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে যাচ্ছে। পেন্টাগন প্রকাশিত যুক্তরাষ্ট্রের ব্যয়ের এই খতিয়ানে দেখা যায়, বিমান বাহিনীর পেছনেই দুই-তৃতীয়াংশ অর্থ ব্যয় হয়েছে। মার্কিন কংগ্রেসে আরো ব্যয়ের বিরুদ্ধে আইন প্রণয়ন প্রত্যাখ্যাত হওয়ার পরিপ্রেক্ষিতে এটি প্রকাশ করা হয়। যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভ ৫৭৯ বিলিয়ন মার্কিন ডলার প্রতিরক্ষা ব্যয় অনুমোদন করেছে। শক্তি ব্যবহারে কংগ্রেস নতুন করে অনুমোদন দেয়ার আগে আইএসের বিরুদ্ধে লড়াইয়ে ব্যয় বন্ধ করতে একটি আইনের আহ্বান প্রত্যাখ্যান করে হাউজ অব রিপ্রেজেন্টেটিভ। ইরাকে গেল অগাস্ট থেকে অভিযান শুরুর পর থেকে যুক্তরাষ্ট্রের সামরিক ব্যয় স্পষ্টতই বেড়ে গেছে।

চলতি সপ্তায় হোয়াইট হাউজ ইরাকে আরো ৪৫০ জন সামরিক উপদেষ্টা পাঠানোর ঘোষণা দেয়। এরমধ্যদিয়ে দেশটিতে ৩,৫০০ সেনা পাঠালো যুক্তরাষ্ট্র। কিন্তু কর্মকর্তারা জোর দিচ্ছেন, যুক্তরাষ্ট্র লড়াইয়ের জন্য কোনো সেনা পাঠাবে না, শুধু স্থানীয় বাহিনীকে লড়াইয়ের ব্যাপারে প্রশিক্ষণ দেবেন। বৃহস্পতিবার শীর্ষ একজন মার্কিন জেনারেল বলেন, ইরাকে যুক্তরাষ্ট্রের অভিযানের মেয়াদ ভবিষ্যতে আরো বাড়তে পারে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102