রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

২২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে হবে সততা সংঘ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০১৫
  • ৫২ দেখা হয়েছে

bodiuzzaman_-150x82
দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মো. বদিউজ্জামান বলেছেন, দুর্নীতি প্রতিরোধে ২২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সততা সংঘ গঠন করা হবে। নিজেদেরকে দুর্নীতি থেকে দূরে রাখা এবং দুর্নীতি প্রতিরোধ করাই হবে সততা সংঘের কাজ।

বুধবার খুলনা সার্কিট হাউজে শুদ্ধাচার কৌশল বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

নাগরিক সেবা নিশ্চিতকরণে, ন্যায়ভিত্তিক ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে খুলনা বিভাগীয় প্রশাসন এই সেমিনারের আয়োজন করে। বিভাগ ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা এতে অংশ নেয়।

দুদক চেয়ারম্যান বলেন, ২২টি জেলা থেকে পর্যায়ক্রমে দেশের ৬৪টি জেলায় দুদক কার্যালয় স্থাপন করা হবে। এর ফলে জনগণ তাদের অভিযোগগুলো সহজে দুদককে জানতে পারবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দুর্নীতির র‌্যাংকিং থেকে আমরা সামান্যমাত্র এগিয়েছি। সবার সহযোগিতা নিয়ে, দুর্নীতি প্রতিরোধ কমিটিগুলোকে শক্তিশালী করে এবং সততাসংঘগুলোকে কাজে লাগিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই।

বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একরামুল হক এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম। স্বাগত জানান জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন।

সেমিনারে জানানো হয়, প্রশাসনে শুদ্ধাচার হলো নৈতিকতা ও সততা দ্বারা প্রভাবিত আচরণ। রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে মন্ত্রিপরিষদ বিভাগ ২০১২ সালে জাতীয় শুদ্ধাচার কৌশলপত্র প্রণয়ন করে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সরকারি কর্মকর্তাদের জন্য শুদ্ধাচার কৌশলপত্র একটি আন্দোলন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102