মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

জাতিসংঘ সাধারণ অধিবেশনে ওবামার সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০১৫
  • ৩৬ দেখা হয়েছে

image_258059.pm-hasina 2
জাতিসংঘ সাধারণ অধিবেশনে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হবে বলে আশা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সাধারণ পরিষদের ৭০তম অধিবেশন শুরু হবে। অধিবেশনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বোচ্চ পর্যায়ের প্রতিনিধি দল অংশ নিবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ডা. দীপু মনি। বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মুহাম্মদ ফারুক খান, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, কাজী নাবিল আহমেদ, রাজী মোহাম্মদ ফখরুল ও মাহজাবিন খালেদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে উত্থাপিত কার্যপত্রে বলা হয়, জাতিসংঘ সাধারণ অধিবেশন চলাকালে মার্কিন প্রেসিডেন্ট ছাড়াও বিভিন্ন দেশের সরকার প্রধানদের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকের মাধ্যমে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। তিনি ওই অধিবেশনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানপাচারসহ আন্তর্জাতিক অপরাধ দমনে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন। এছাড়া বাংলাদেশের প্রতিনিধি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী সার্ক, ওআইসি, ন্যাম, কমনওয়েলথ, এলায়েন্স অব সিভিলাইজেশনসহ বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থা সমূহের বৈঠকে অংশ গ্রহণের মাধ্যমে দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়গুলো তুলে ধরবেন। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই অধিবেশনের সাধারণ বিতর্ক ২৮ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত চলবে।
বৈঠক শেষে কমিটির সভাপতি দীপু মনি ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, বৈঠকে জাতিসংঘ সাধারণ পরিষদে মূলপ্রতিপাদ্য কি হবে তা নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আমাদের উন্নয়ন কর্মকাণ্ড কিভাবে তুলে ধরা যায় তা পর্যালোচনা করা হয়েছে। সেখানে কে কোন ইস্যুতে কথা বলবে সেটাও আলোচনায় এসেছে। মানব পাচার ইস্যুতে বাংলাদেশের গৃহীত পদক্ষেপের কথাও সেখানে তুলে ধরা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই সেখানে বাংলাদেশ প্রতিনিধি দল ভূমিকা রাখবে বলে জানান তিনি।
এদিকে বৈঠকে সামপ্রতিক গুরম্নত্বপূর্ণ আনত্মর্জাতিক ঘটনাবলী ও মানব পাচার নিয়ে আলোচনা হয়। আলোচনাকালে মানব পাচাররোধে সরকার কতর্ৃক গৃহীত ব্যবস্থায় কমিটি সনেত্মাষ প্রকাশ করে। একইসঙ্গে পাচারের সাথে জড়িতদের বিরম্নদ্ধে কঠোর শাসিত্মমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102