মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

‘শুভেচ্ছার জোয়ারে ভাসছি’

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫
  • ৩৩ দেখা হয়েছে

87655_thumb_Oyshee-N
চলতি প্রজন্মের সুকন্ঠি সংগীতশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। এরই মধ্যে নিজের একক অ্যালবাম প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি গানবাংলার এয়ারটেল স্পটলাইটে পবন দাশ বাউলের বিখ্যাত গান ‘দিল কি দয়া হয় না’ গেয়ে দারুণভাবে আলোচনায় এসেছেন। সম্প্রতি এইচএসসি পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হওয়ার পর গানে আবারও ব্যস্ত হয়েছেন এ শিল্পী। বর্তমান ব্যস্ততা, গান ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেছেন ঐশী।
কি খবর? দিনকাল কেমন যাচ্ছে?
অনেক ভাল যাচ্ছে। আমি অনেক খুশি। কারণ নোয়াখালি সরকারি কলেজ থেকে বিজ্ঞান শাখায় এইচএসসি পরীক্ষা দিয়ে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি আমি। আমার বাসার সবাই অনেক হ্যাপি। উৎসব উৎসব একটা আমেজ বিরাজ করছে। শুভাকাঙ্খিরা সবাই এখনও শুভেচ্ছা জানাচ্ছেন। আমি আবেগাপ্লুত। বলতে পারেন শুভেচ্ছার জোয়ারে ভাসছি।
এইচএসসি তো সফলতার সঙ্গে শেষ হলো। এবার লক্ষ্য কি?
এইচএসসির পর আমি ঢাকায় চলে এসেছি। এখানেই হোস্টেলে থাকছি। ফলাফল যা হয়েছে সে অনূযায়ী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার ইচ্ছে রয়েছে। মেডিক্যাল অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারলে ভাল। সে লক্ষ্যেই এখন পড়াশোনায় মনযোগ দিয়েছি। আগে পড়াশোনাটাকেই গুরুত্ব দিচ্ছি। তাই কাজ তেমন একটা করছি না। করলেও এখন থেকে খুব বেছে বেছে কাজ করবো। গতানুগতিক কিছু করতে চাই না।
গান বাংলার এয়ারটেল স্পটলাইটে গাওয়া ‘দিল কি দয়া হয় না’ এখন বেশ আলোচনায়। অভিজ্ঞতা ও অনুভূতি কেমন?
শহর ছাড়িয়ে গ্রামেও গানটির সাড়া অনেক পাচ্ছি। যেখানেই যাচ্ছি গানটির প্রশংসা শুনছি। এ গানটির রেকর্ডিং ও শুটিং করেছিলাম আমার পরীক্ষা চলাকালীন একটা গ্যাপের ভেতর। অনেক সুন্দর একটি আয়োজন ছিলো। গানবাংলা ও এয়ারটেলকে অনেক ধন্যবাদ এমন একটি সুযোগ আমাকে তৈরি করে দেয়ার জন্য। সব মিলিয়ে গানটি অনএয়ার হওয়ার পর থেকে এখন পর্যন্ত শ্রোতা-দর্শকদের ভাল সাড়া পেয়েই যাচ্ছি।
নতুন অ্যালবাম ও গানের কি খবর?
হৃদয় খানের সুর-সংগীতে ‘হৃদয় মিক্স-৩’ অ্যালবামের মাধ্যমে গানে আমার ক্যারিয়ার শুরু। এরপর চলতি বছরের শুরুতে প্রথম একক ‘ঐশি এক্সপ্রেস‘ প্রকাশ হয়েছে। এর সব গানের সুর-সংগীত করেছেন ইমরান ভাইয়া। তার সঙ্গে তিনটি দ্বৈত গানও রয়েছে আমার। এ অ্যালবাম থেকে কল্পনার চেয়েও বেশি সাড়া পেয়েছি। এটা আমাকে ভবিষ্যতে গান করার ক্ষেত্রে বড় উৎসাহ প্রদান করেছে। অ্যালবাম থেকে একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। সেটিও দর্শক পছন্দ করেছেন। যেহেতু প্রথম অ্যালবামে ভাল সাড়া পেয়েছি তাই একটু বুঝে শুনেই পথ চলতে চাই। আমি পড়াশোনটাকে বেশি প্রাধান্য দিচ্ছি। একক অ্যালবাম এ বছরই প্রকাশ পেলো, তাই এখন এ নিয়ে আর কোন পরিকল্পনা নেই। ভাল মানের হলে সামনে নতুন গান করবো। আর চলচ্চিত্রের গান করার ইচ্ছে রয়েছে।
ভবিষ্যত পরিকল্পনা কি?
ভাল গান করে যেতে চাই সব সময়। ভিন্নধর্মী ও মানসম্পন্ন কথা-সুরের গান করার ইচ্ছে আমার। কোয়ানটিটির চেয়ে কোয়ালিটিকে বেশি প্রাধান্য দেবো। মানুষের মনে দীর্ঘ সময় থাকে এরকম গান করতে চাই। শিল্পী হিসেবে নিজেকে এমন অবস্থায় দেখতে চাই যেন সবাই আমাকে নিয়ে গর্ব করেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102