শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

‘বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া আমরা স্বাধীন হতাম না’

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১২ আগস্ট, ২০১৫
  • ৩১ দেখা হয়েছে

image_255338.siraj uddin govr
ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর সিরাজউদ্দীন আহমদ বলেছেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং স্বাধীনতা এক ও অবিচ্ছেদ্য। একটি অসাম্প্রদায়িক স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি আজীবন সংগ্রাম করেছেন। তাঁর নেতৃত্ব ছাড়া আমরা স্বাধীন হতে পারতাম না।
‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ শীর্ষক ২য় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার ১ম দিনে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর সিরাজ উদ্দীন আহমেদ এ কথা বলেন।
মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ধারণ ও লালনের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ শিক্ষকদের জন্য আজ থেকে ২য় ব্যাচের এই বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।
কর্মশালায় সিরাজ উদ্দীন আরো বলেন, জেল, জুলুম, অত্যাচার এমনকি ফাঁসির আদেশও বঙ্গবন্ধুকে স্বাধীনতার আকাঙ্খা থেকে বিচ্যূত করতে পারেনি। তাঁর অবিসংবাদিত নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল।
বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সম্মুখ সমরে নেতৃত্বদানকারী বীর সৈনিক, ইতিহাসবিদ, অধ্যাপক, গবেষক ও প্রথিতযশা রাজনৈতিক ব্যক্তিবর্গ এ প্রশিক্ষণ কার্যক্রমে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত থাকবেন।
তাঁদের মধ্যে রয়েছেন সিনিয়র আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অবঃ) শওকত আলী এম.পি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম, সাবেক সেনা প্রধান জেনারেল কে. এম. সফিউল্লাহ, এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, ইতিহাসবিদ প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন, রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ইতিহাসবিদ ও গবেষক অধ্যাপক ড. মুনতাসীর উদ্দিন খান মামুন, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা লেঃ কর্ণেল (অবঃ) কাজী সাজ্জাদ আলী জহির (বীরপ্রতীক), বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর ড. মাহবুবুল মোকাদ্দেম (আকাশ) ও অধ্যাপক ড. আল মাসুদ হাসানউজ্জামান।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102