রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

রাজধানীতে দ্বিতীয় দিনের অভিযান ফিটনেসবিহীন গাড়ি কমেছে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৭ আগস্ট, ২০১৫
  • ২৪ দেখা হয়েছে

86762_x8
রাজধানীতে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। ফলে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা গতকাল রাস্তায় কম দেখা গেছে। ভয়ে এসব গাড়ি রাস্তায় নামাচ্ছেন না মালিকরা। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন, অভিযানে সিটিং সার্ভিসের তুলনায় লোকাল সার্ভিস বাস বেশি ফিটনেসবিহীন পাওয়া যাচ্ছে। তিনি বলেন, অনেক লোকাল বাস পাওয়া যাচ্ছে যেগুলোর ফিটনেস তো নেই, নম্বরপত্রও নেই। এসব সমস্যা সমাধানে সংশ্লিষ্ট বিভাগগুলোর নজরদারি বাড়ানো দরকার বলেও তিনি মনে করেন। চলমান অভিযানের কারণে রাস্তায় গণপরিবহনের সংখ্যা কমে যাওয়ায় যাত্রীসাধারণ কিছুটা ভোগান্তির শিকার হলেও বৃহৎ স্বার্থে তা মেনে নিচ্ছেন তারা। বলছেন, রাস্তায় ভাঙাচুরা গাড়ির চেয়ে ভাল গাড়ির সংখ্যা কম থাকলে অসুবিধা নেই। মোহাম্মদপুর থেকে নিয়মিত মতিঝিলে অফিস করেন মিজানুর রহমান। তিনি ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ভালর জন্য সামান্য কষ্ট শিকার করতে তার কোন সমস্যা নেই। সরকারের উচিত ভাল মানের বেশি গণপরিবহনের ব্যবস্থা করা। লালবাগ গণকটুলী থেকে মতিঝিল অফিসে যান লিজা আক্তার। তার মতে, ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান ভাল। এতে এ ধরনের গাড়ি রাস্তায় আসবে না। প্রজাপতি বাসের সুপারভাইজার মো. সোহেল ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মালিকের ৫৭টি গাড়ির মধ্যে গতকাল চলছে ৪৭টি গাড়ি। কাগজপত্রের ঝামেলার কারণে বাকি গাড়িগুলো বসিয়ে রাখা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। আজিমপুর-গাজীপুর রুটের ভিআইপি-২৭ নম্বর বাসের মালিক ও পরিবহন মালিক সমিতির নেতা আক্তার হোসেন বলেন, এ রুটে দিনে গড়ে শতাধিক বাস চলাচল করে। ফিটনেস সমস্যার কারণে বাকি গাড়ি বসিয়ে রাখা হয়েছে। মালিকদের বলা হয়েছে ফিটনেস ঠিক করে গাড়ি রাস্তায় নামাতে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিএরটিএ) হিসাব অনুযায়ী, বর্তমানে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা প্রায় তিন লাখ।
মহাসড়কে অটোরিকশা চান না পরিবহন-মালিক শ্রমিকরা: পরিবহন মালিক ও শ্রমিকরাও মহাসড়কে অটোরিকশা বন্ধের পক্ষে। জাতীয় মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচলে সরকারের নিষেধাজ্ঞার প্রতি আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে পরিষদের নেতারা বলেন, তারা এ নিষেধাজ্ঞা বহাল রাখার পক্ষে।
সংবাদ সম্মেলনে মূল বক্তব্য দেন ঐক্য পরিষদের আহ্বায়ক খন্দকার এনায়েত উল্লাহ। তিনি বলেন, নিষেধাজ্ঞা বহালের সিদ্ধান্ত বাস্তবায়িত হলে মহাসড়কে দুর্ঘটনা ২০-২৫ শতাংশ কমে আসবে। এ ছাড়া মহাসড়কে দ্রুত ও ধীরগতির যানবাহন পাশাপাশি চলার কারণে দিন দিন দুর্ঘটনা বাড়ছে বলেও উল্লেখ করেন তিনি। সরকারের এ নিষেধাজ্ঞার ফলে অটোরিকশা শ্রমিকরা তাদের জীবন-জীবিকা বিপন্ন হওয়ার যে দাবি করেছেন তা যৌক্তিক নয় বলে মনে করেন। যেসব সড়কে অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, তা দেশের মোট সড়কের মাত্র ১ দশমিক ৪ শতাংশ। বাকি সব সড়কেই তো এসব অটোরিকশা চলাচল করতে পারছে। এ ছাড়া পরিষদ ফিটনেসবিহীন যান ও অবৈধ ড্রাইভিং লাইসেন্স জব্দ করার প্রতিও তাদের সমর্থন আছে বলে জানান।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102