মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

বার কাউন্সিল নির্বাচনের ভোটার তালিকা প্রস্তুত: এটর্নি জেনারেল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৫ আগস্ট, ২০১৫
  • ৩৭ দেখা হয়েছে

law_92677
আগামী ২৬ আগস্ট অনুষ্ঠেয় বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের ভোটার তালিকা প্রস্তুত বলে আদালতকে জানিয়েছেন বার কাউন্সিল চেয়ারম্যান এটর্নি জেনারেল মাহবুবে আলম।
এ তথ্য আদালতে পেশের পর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ আবেদনটির নিষ্পত্তি করে দেন।

বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এর আগে গত ৯ জুলাই বার কাউন্সিল নির্বাচনের সংশোধিত ভোটার তালিকা ৩০ জুলাই প্রকাশের নির্দেশ দিয়েছিলো আপিল বিভাগ।

গত ১৩ আগস্ট আইনজীবীদের পেশাগত বিষয়ের সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনের দিন ধার্য ছিল। সংশোধিত ভোটার তালিকা প্রস্তুত না হওয়ায় বার কাউন্সিলের চেয়ারম্যান এটর্নি জেনারেল মাহবুবে আলম নির্বাচন পেছানোর জন্য আবেদন করেন। এর প্রেক্ষিতে গত ৯ জুলাই এক আদেশে আদালত আগামী ২৬ আগস্ট নির্বাচন অনুষ্ঠানে দিন ধার্য করে।

গত ২৫ মার্চ বার কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল, যাতে ভোটের দিন রাখা হয়েছিল ২০ মে। এরপর ৯ এপ্রিল ভোটার তালিকা প্রকাশ করা হয়, যাতে ভোটার সংখ্যা দেখানো হয় ৪৮ হাজার ৪৬৫ জন। ওই তালিকায় ‘অস্পষ্টতা ও একই নাম একাধিকবার’ থাকার কথা জানিয়ে বার কাউন্সিলের পাঁচজন নির্বাচিত সদস্য এবং ১০১ জন আইনজীবী আলাদাভাবে বার কাউন্সিলের চেয়ারম্যান ও সচিবকে চিঠি দেন। চিঠিতে তারা তালিকা ঠিক করতে বলেন। এরপর ১২ মে বার কাউন্সিলের এক ‘জরুরি সভায়’ নেয়া সিদ্ধান্তে নির্বাচন পিছিয়ে ২৭ মে তারিখ ঠিক করা হয়। ভোটার তালিকায় থাকা কিছু ত্রুটি হালনাগাদ করার জন্য সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছিল।

পরে পৃথক রিট আবেদনের প্রেক্ষিতে বার কাউন্সিলের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে গত ২১ মে আদেশ দেয় হাইকোর্ট। গত ১৭ মে এ সংক্রান্ত রিট আবেদন দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. ইউনূস আলী আকন্দ। -বাসস

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102