বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

ছাত্রলীগের নবনির্বাচিত নেতাদের প্রধানমন্ত্রী : কী পেলাম, কী পেলাম না সে হিসাব করলে চলবে না

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫
  • ৪৫ দেখা হয়েছে

PM_12_27.07.2015-Kallol-Pix-300x197
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগ নেতাকর্মীদের ভবিষ্যতের জন্য প্রস্তুতি নিতে হবে। কী পেলাম আর কী পেলাম না সে হিসাব করলে চলবে না। ভোগের নয় ত্যাগের মধ্যেই নিজেকে খুঁজে পেতে হবে। ত্যাগের মধ্যদিয়ে জনগণের কাছাকাছি যেতে হবে।

গতকাল সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের নবনির্বাচিত নেতারা গণভবনে সাক্ষাৎ করতে গেলে নতুন নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করার জন্য ছাত্রলীগ নেতাদের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান ছাত্রলীগ নেতাদের মধ্য থেকেই আগামী দিনের নেতা নির্বাচিত হবে। বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর অগ্রগামী সংগঠন ছিল ছাত্রলীগ। তার পছন্দের সংগঠন ছিল ছাত্রলীগ।

তিনি বলেন, ১৯৪৮ সাল থেকে ছাত্রলীগ বাংলাদেশের জনগণকে মুক্তির পথ দেখিয়ে আসছে। আওয়ামী লীগ আদর্শ নিয়ে চলে। কারণ আদর্শ ছাড়া, নীতি ছাড়া কখনো কোনা নেতৃত্ব গড়ে উঠতে পারে না।

নতুন নির্বাচিত ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি তাদের বলতে চাই, তোমরা যে দায়িত্ব পেয়েছ এবং তোমাদের যারা নির্বাচিত করেছে তাদের প্রতি সম্মান রেখে তোমরা তোমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে। কারণ আওয়ামী লীগ যখন প্রতিষ্ঠিত হয়েছিল তখন বঙ্গবন্ধু ছাত্রদের নিয়ে কাজ শুরু করেছেন। ছাত্রদের দেশকে নেতৃত্ব দেয়ার দায়িত্ব দিয়েছিলেন।

শেখ হাসিনা আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষের আর্থসামাজিক উন্নতি হয়, দেশের উন্নতি হয়। এটি একটিই কারণে হয়, কারণ আওয়ামী লীগ আদর্শ নিয়ে চলে। যে আদর্শ বঙ্গবন্ধু দিয়ে গেছেন। একটি লক্ষ্য রেখেই আওয়ামী লীগের রাজনীতি। কাজেই ছাত্রলীগের নেতাকর্মীকে এই অল্প বয়স থেকে সেভাবে নিজেকে তৈরি করতে হবে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102