রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

‘হেপাটাইটিস ভাইরাস নিরাময়ের জন্য সকলকে এগিয়ে আসতে হবে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০১৫
  • ৫২ দেখা হয়েছে

image_249190.hasina pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেপাটাইটিস ভাইরাস প্রতিরোধ ও নিরাময়ের জন্য জনসচেতনতা সৃষ্টিতে সরকারের পাশাপাশি বেসরকারি ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে আরও এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রাণঘাতি এ ভাইরাস প্রতিরোধে আমরা কাক্সিক্ষত সাফল্য অর্জন করতে পারব বলে আমার বিশ্বাস।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে এ আহবান জানান। আগামীকাল ‘বিশ্ব হেপাটাইটিস দিবস’। বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হবে ।
দিবসটির এবারের প্রতিপাদ্য ‘হেপাটাইটিস প্রতিরোধ : এটা আপনার ওপর নির্ভর করছে’ যা অত্যন্ত সময়োপযোগী হয়েছে বলে মন্তব্য করে তিনি বাণীতে বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বে হেপাটাইটিস ভাইরাসজনিত রোগীর সংখ্যা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। এ রোগ প্রতিরোধ ও নিরাময়ের জন্য জনগণের মধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টি এবং প্রয়োজনীয় চিকিৎসা সুবিধা নিশ্চিত করা জরুরি।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং স্বাস্থ্যসেবার মান নিশ্চিত করতে গত সাড়ে ছয়বছরে ব্যাপক উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছে। কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্যকেন্দ্র, জেলা হাসপাতালসহ বিশেষায়িত হাসপাতাল নির্মাণ এবং হাসপাতালের শয্যাসংখ্যা বৃদ্ধির ফলে স্বাস্থ্যখাতে সরকারের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি পেয়েছে।
তিনি বলেন, স্বাস্থ্যবিষয়ে জনসচেতনতা বেড়েছে। জটিলরোগের চিকিৎসার ক্ষেত্রেও আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী দেশের চিকিৎসক সমাজকে আরও নিবেদিত হয়ে সাধারণ মানুষের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।
তিনি বিশ্ব হেপাটাইটিস দিবস ২০১৫ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102