শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
জাতীয় পার্টিতে সাক্কুর যোগ দেয়া নিয়ে জোর গুঞ্জন! ফেনীতে বিএনপির সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে হতাহত ১০    স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক করোনায় আক্রান্ত রাশেদ খান মেনন কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২ আহত ১ দিনমজুরের দুই হাতের কব্জি বিচ্ছিন্ন, স্ত্রী আটক কুমিল্লার সদর দক্ষিণে ৮৮ বোতল ফেন্সিডিলসহ যুবক আটক কুমিল্লার দেবিদ্বারে ইয়াবা, গাঁজা, ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় ডাকাতির ঘটনায় ৩ডাকাত সদস্য গ্রেফতার; নগদ টাকা ও স্বর্ণালংকার ও উদ্ধার রেলওয়ের টিকিটে অতিরিক্ত ২০ রুপি কেটে নেওয়ায় ফেরত পেতে ২২ বছরের আইনি লড়াই আগস্টের ১০ দিনে ৮১ কোটি ১৩ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে দেশে কুমিল্লার বরুড়ায় একমাত্র ছেলের ছুরিকাঘাতে বাবার মৃত্যু বিশ্ব হাতি দিবস আজ সমুদবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত,সারা দেশে বৃষ্টির পূর্বাভাস বর্নাঢ্য জন্মদিন পালনের প্রলোভন দেখিয়ে নারী চিকিৎসকে হোটেলে আনে হত্যাকারী রাজধানীতে ট্রেনে কাটা পড়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু কুমিল্লা দাউদকান্দিতে সাউন্ড বক্সের ভিতরে মিললো ২২ কেজি গাঁজা ; আটক পিকআপ চালক পটুয়াখালীতে ফেনসিডিল পাচারের সময় আটক ১ কুমিল্লার দাউদকান্দিতে সাউন্ড বক্সের ভিতরে মিললো ২২ কেজি গাঁজা : আটক পিকআপ চালক
Uncategorized

রাষ্ট্রপতির কাছে জাপান ও স্পেনের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০১৫
  • ১৮ দেখা হয়েছে

image_246058.h098
বাংলাদেশে জাপান ও স্পেনের নবনিযুক্ত রাষ্ট্রদূতগণ আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের পরিচয়পত্র পেশ করেছেন।
বঙ্গভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে এবং স্পেনের রাষ্ট্রদূত এডুয়াডো ডি লেইগ্লেসিয়া ওয়াই ডেল রোসাল পরিচয়পত্র পেশ করেন।
জাপানের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তার দেশের সমর্থনের জন্য ধন্যবাদ জানান এবং এ সহায়তা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি জাপানের রাষ্ট্রদূতকে জানান, বাংলাদেশ সরকার জাপানের জন্য একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পদক্ষেপ গ্রহণ করেছে। পরস্পরের স্বার্থে বাংলাদেশে বিনিয়োগের জন্য রাষ্ট্রপতি জাপানের বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান।
আবদুল হামিদ বলেন, বাংলাদেশ জাপানকে তার উন্নয়নের অংশদার হিসেবে বিবেচনা করে। গত বছর দুই দেশের প্রধানমন্ত্রীর সফর বিনিময়ের কথা উল্লেখ করে তিনি বলেন, এর ফলে উভয় দেশের সম্পর্ক জোরদারে সহায়ক হয়েছে।
বাংলাদেশে আর্থ-সামাজিক উন্নয়নে জাপানের সমর্থন অব্যাহত থাকবে বলে মাসাতো ওয়াতানাবে রাষ্ট্রপতিকে আশ্বস্ত করেন। জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) বিভিন্ন প্রকল্প গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, এসব প্রকল্প যথাযথভাবে বাস্তবায়ন করা হচ্ছে।
স্পেনের রাষ্ট্রদূত এডুয়াডো ডি লেইগ্লেসিয়া ওয়াই ডেল রোসাল রাষ্ট্রপতিকে বলেন, বাংলাদেশ ও স্পেন বহু ক্ষেত্রে সহযোগিতা বিনিময় করছে। এ সহযোগিতা আরো সম্প্রসারণে তিনি দু’দেশের ব্যবসায়ী ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সফর বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন।
বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশের কথা উল্লেখ করে এখানে বিনিয়োগ করার জন্য রাষ্ট্রপতি স্পেনের প্রতি আহবান জানান।
আবদুল হামিদ ২০১৫-১৬ সাল মেয়াদে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় স্পেনকে অভিনন্দন জানান। তিনি বলেন, এই বিশ্ব সংস্থায় স্পেনের সঙ্গে বাংলাদেশ কাজ করতে পারে।
পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।
এর আগে দুই রাষ্ট্রদূত পৃথকভাবে বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্ট তাদের গার্ড অব অনার প্রদান করে। – বাসস।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102