বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাবের এয়ার উইং পরিচালক মারা গেছেন ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আটক আধিপত্যকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ; নিহত১ টাইগারদের জরিমানা করলো আইসিসি বালিশচাপা দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামী আটক জাতির জনককে অবমাননার দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড নরসিংদীতে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক কুমিল্লার সীমান্তে মাদক সেবনের দায়ে ৩ যুবককে জেল ও জরিমানা বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডে বৃক্ষরোপণ কর্মসূচি মুসলিম হত্যাকারীদের ঠাঁই আমেরিকায় হবে না: জো বাইডেন বঙ্গমাতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা মাদক কারবারির পায়ুপথ দিয়ে বের হলো ৩৮ প্যাকেট ইয়াবা স্কুলছাত্রের ধর্ষণের শিকার কলেজছাত্রী! বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত আজ জ্বালানি তেলের দাম বাড়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে রিট রোহিঙ্গা ক্যাম্পে ২সন্ত্রাসী গ্রুপের গোলাগুলি,নিহত ১ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৪৭ সৌদি থেকে দেশে ফিরেছেন প্রায় ৫৭৯০৯ হাজি জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি
Uncategorized

চট্টগ্রামে কোকেন জটিলতা: আটকে গেছেন চীনের ২৪ নাবিক

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫
  • ১৯ দেখা হয়েছে

1436024496_92091

কসকো শিপিং লাইনের জাহাজে আসা চীনের ২৪ নাবিক কোকেন জটিলতায় আটকে গেছেন চট্টগ্রামে। ২৪ নাবিক চট্টগ্রাম ত্যাগের জন্য নগর পুলিশের বিশেষ শাখা থেকে অনুমতি মিলছেনা। ২৪ নাবিককে আগামীকাল মঙ্গলবার স্বদেশে পাঠানোর জন্য বিমানের টিকেট করেছিল কসকো শিপিং লাইনস। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় শেষ মুহুর্তে আজ সোমবার বিকেলে টিকেট বাতিল করেছে প্রতিষ্ঠানটি।

আটকে পড়া ২৪ নাবিক হচ্ছেন বাও লং জাহাজের ক্যাপ্টেন ট্যাং জুইও, চিফ অফিসার ড্যাং জিয়ান কুই, সেকেন্ড অফিসার উ হু, থার্ড অফিসার উ ইয়ং ইয়ান, চিফ ইঞ্জিনিয়ার লিউ কিয়াং, সেকেন্ড ইঞ্জিনিয়ার অ্যাংজুইয়েন ডাক ডাং, থার্ড ইঞ্জিনিয়ার গুও জেন, ফোর্থ ইঞ্জিনিয়ার ট্যাকুয়ান ইউ, বোসুন ইয়াংজি, এবি লিউ হাও, এবি ইয়ং ইয়াং ইয়ান, ফিটার হু কং পিং, এবি টু লংটাই, এবি ভুই ভেন লং, এবি নিউ পিং চাও, ক্যাডেট ওয়াং দ্যা চেং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার মৌ জিয়াদং, এম এম জু হুইজেন, এম এম লুও ইয়ং, চিফ কুক ওয়াং ফ্যাশন, এম এম লিং ওয়েনফি, ক্যাডেট ফেং হানকুই, এবি বাই জিয়াউই এবং ক্যাডেট লি টং।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার উপ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, চীনের ২৪জন নাবিকদের আটক করিনি। আমরা জানতে চেয়েছি মামলা সংক্রান্তে তাদের প্রয়োজন আছে কিনা। এতে বন্দর থানা, ডিবি’র কাছ থেকে অনাপত্তি পেলে তাদের বাংলাদেশ ত্যাগের অনুমতি দেয়া হবে।

কসকো শিপিং লাইনসের বাল্ক বিভাগের সহকারি ম্যানেজার (অপারেশন) এ এম রেজা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, পানামার পতাকাবাহী বাও লং নামে একটি স্ক্র্যাপ জাহাজ নিয়ে গত ২৬ জুন ২৪ নাবিক চীন থেকে চট্টগ্রাম বন্দরে এসেছিলেন। সীতাকুন্ডের শীতলপুরের একটি কারখানা জাহাজটি কিনেছিল। ওই জাহাজের দেশিয় প্রতিনিধি কসকো। ৭ জুলাই দেশে ফিরে যাবার কথা। তিনি বলেন, সাধারণত আমরা সকালে আবেদন করলে বিকেলে পেয়ে যাই। খুব বেশি হলে একদিন সময় লাগে। কিন্তু এবার চারদিনেও পাচ্ছিনা। কসকো শিপিং লাইনের তিনটি বিভাগ আছে। স্ক্র্যাপ জাহাজটি বাল্ক কার্গো বিভাগের অধীনে এসেছে। আর কোকেনের মামলায় যারা গ্রেপ্তার হয়েছেন তারা কনটেইনার বিভাগের। একটির সাথে আরেকটি বিষয় পুলিশ এলামেলো করে ফেলছেন।

চট্টগ্রাম বন্দরে কোকেন আমদানির সঙ্গে জড়িত সন্দেহে কসকো শিপিং লাইনসের ম্যানেজার এ কে আজাদ, মোস্তফা কামাল এবং তার ভাতিজা আতিকুর রহমানকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর আটক করেছে। পরে তাদের মামলার তদন্তকারী সংস্থা নগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তবে ২৪ নাবিক কোকেন আটকের সঙ্গে সম্পৃক্ততা আছে কিনা এবং তাদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন আছে কিনা তা জানতে ৫ জুলাই নগর গোয়েন্দা পুলিশকে চিঠি দিয়েছে বিশেষ শাখা। এতে অনুসন্ধান কার্যক্রম শেষ না হওয়ায় নাবিকদের চট্টগ্রাম ত্যাগের ছাড়পত্র দেয়া হচ্ছেনা বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102