বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

ফেলানী হত্যার পুনর্বিচারের রায়ে বিজিবি ডিজির অসন্তোষ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শনিবার, ৪ জুলাই, ২০১৫
  • ৩১ দেখা হয়েছে

Untitled-61-290x160
বাংলাদেশি কিশোরী ফেলানী হত্যার পুনর্বিচারের রায়েও আসামি অমিয় ঘোষ খালাস পাওয়ায় অসন্তুষ্ট ও মর্মাহত হয়েছেন বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আজিজ আহমেদ। তবে, এ রায়ের পর ফেলানীর বাবা আরও কোনো আইনি পদক্ষেপ নিতে চাইলে বিজিবি তাকে সম্ভাব্য সব সহযোগিতা দেবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২ জুলাই) দিনগত রাতে ভারতের কোচবিহারে বিএসএফের নিজস্ব আদালতে রায় ঘোষণার পর শুক্রবার (৩ জুলাই) রাতে এ প্রতিক্রিয়া দেন বিজিবির ডিজি।

মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, সংবাদমাধ্যমে জেনেছি, ফেলানী হত্যা মামলার আসামি বিএসএফ সদস্য অমিয় ঘোষ খালাস পেয়েছেন। এই রায় শুনে সবার মতো আমিও মর্মাহত। তবে, বিএসএফের পক্ষ থেকে আমরা এখনও আনুষ্ঠানিকভাবে রায় জানতে পারিনি, জানার চেষ্টা করছি। আইন অনুযায়ী বিএসএফের মহাপরিচালকের কাছে রায়ের কপিটি যাবে। তিনি অনুমোদন না দেওয়া পর্যন্ত এ রায় স্বীকৃত হবে না।

বিজিবি মহাপরিচালক বলেন, আইনগত দিক থেকে ফেলানী হত্যার ব্যাপারে আমাদের কিছু করণীয় নেই। তবে, ফেলানীর বাবাকে সব রকমের সহযোগিতা দিতে প্রস্তুত আমরা। এর আগে তিনি বিএসএফের আদালতে সাক্ষ্য দিতে গিয়েছিলেন। তখন বিজিবির পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতা দেওয়া হয়েছিল। আগামীতেও আমরা তার পাশে থাকবো।

ফেলানীর বাবা কিংবা তার পরিবার যদি আরও কোনো আইনি পদক্ষেপ নিতে চায়, বিজিবি তাদের পাশে থাকবে এবং সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করবে বলেও জানান মেজর জেনারেল আজিজ আহমেদ।

২০১১ সালের ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে কাঁটাতারের বেড়া পার হওয়ার সময় বিএসএফ সদস্য অমিয় ঘোষের গুলিতে নিহত হয় কিশোরী ফেলানী। এ হত্যাকাণ্ডে সমালোচনার ঝড় উঠলে অমিয় ঘোষকে বিচারের মুখোমুখি করা হয়। কিন্তু গত ২০১৩ সালের ৬ সেপ্টেম্বর বিএসএফের আদালত তাকে নির্দোষ বলে রায় দেয়। এরপর আবেদনের প্রেক্ষিতে পুনর্বিচার হলেও শেষ পর্যন্ত বৃহস্পতিবারের রায়েও খালাস পেলেন অমিয় ঘোষ।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102