শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম
জাতীয় পার্টিতে সাক্কুর যোগ দেয়া নিয়ে জোর গুঞ্জন! ফেনীতে বিএনপির সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে হতাহত ১০    স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক করোনায় আক্রান্ত রাশেদ খান মেনন কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২ আহত ১ দিনমজুরের দুই হাতের কব্জি বিচ্ছিন্ন, স্ত্রী আটক কুমিল্লার সদর দক্ষিণে ৮৮ বোতল ফেন্সিডিলসহ যুবক আটক কুমিল্লার দেবিদ্বারে ইয়াবা, গাঁজা, ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার কুমিল্লায় ডাকাতির ঘটনায় ৩ডাকাত সদস্য গ্রেফতার; নগদ টাকা ও স্বর্ণালংকার ও উদ্ধার রেলওয়ের টিকিটে অতিরিক্ত ২০ রুপি কেটে নেওয়ায় ফেরত পেতে ২২ বছরের আইনি লড়াই আগস্টের ১০ দিনে ৮১ কোটি ১৩ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে দেশে কুমিল্লার বরুড়ায় একমাত্র ছেলের ছুরিকাঘাতে বাবার মৃত্যু বিশ্ব হাতি দিবস আজ সমুদবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত,সারা দেশে বৃষ্টির পূর্বাভাস বর্নাঢ্য জন্মদিন পালনের প্রলোভন দেখিয়ে নারী চিকিৎসকে হোটেলে আনে হত্যাকারী রাজধানীতে ট্রেনে কাটা পড়ে পুলিশ কনস্টেবলের মৃত্যু কুমিল্লা দাউদকান্দিতে সাউন্ড বক্সের ভিতরে মিললো ২২ কেজি গাঁজা ; আটক পিকআপ চালক পটুয়াখালীতে ফেনসিডিল পাচারের সময় আটক ১ কুমিল্লার দাউদকান্দিতে সাউন্ড বক্সের ভিতরে মিললো ২২ কেজি গাঁজা : আটক পিকআপ চালক
Uncategorized

তরুণীদের পছন্দের নায়কেরা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১ জুলাই, ২০১৫
  • ৭৪ দেখা হয়েছে

ad1f14ffc3e95f76feae8b5151403e4d-4
একসময় ভক্তরা তাঁদের স্বপ্নের নায়ক বা নায়িকার একখানা ছবি পেতে পত্রিকা, ম্যাগাজিনের জন্য অপেক্ষা করতেন। প্রিয় তারকার একখানা পোস্টার জোগাড় করাটাও ছিল বেশ কষ্টসাধ্য। এখন তারকাদের সঙ্গে স্রেফ এক ‘ক্লিক’ দূরত্ব। ঘরের দেয়ালে নয়, এ যুগের ভক্তরা ফেসবুকের কাভার ফটোতে টাঙিয়ে রাখেন পছন্দের নায়কের ছবি। খাম-ডাকটিকিটের ঝামেলা নেই, চাইলে ইনবক্সেই চিঠি পাঠানো যায়। হরদম ছবি দেখতে ইনস্টাগ্রাম তো আছেই!
নায়ক, গায়ক, ক্রিকেটার, নাকি মডেল? কোন তারকারা এই সময়ের তরুণীদের হৃদয়ে কাঁপন তোলেন? কাদের নিয়ে অনলাইনে লিখতে গিয়ে এ সময়ের মেয়েরা ‘<3’ ইমোটিকন জুড়ে দেন? স্বপ্নের নায়কদের ঘিরে তাঁদের ভাবনা, কল্পনা, পাগলামিগুলোই বা কেমন? কলেজ-বিশ্ববিদ্যালয়পড়ুয়া বেশ কয়েকজন তরুণীর সঙ্গে কথা বলে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন।
গান অভিনয় তাহসানের দুটোই পছন্দ তরুণীদেরতরুণীদের সঙ্গে কথা বলতে গিয়ে পাওয়া গেল বাংলাদেশের বেশ কয়েকজন তারকার নাম। গায়ক অর্ণবে ‘ডুব’ দিয়েছেন কেউ কেউ। কেউ আবার অপেক্ষায় আছেন, ‘কবে’ দেখা হবে নেমেসিস ব্যান্ডের জোহাদের সঙ্গে। অভিনেতা আরিফিন শুভ অনেকের মন ছুঁয়েছেন। একটা সময় ছিল, যখন অভিনয় বা সংগীতজগতের তারকাই বেশি ছিলেন পছন্দের তালিকায়। খেলোয়াড় বলতে ভিনদেশি কেউ। তবে এখন ‘ড্রিমবয়’ তালিকায় বাংলাদেশের ক্রিকেটারদের সংখ্যা বেশ।
তরুণীদের সঙ্গে এই আলাপ করতে গিয়ে সবকিছু ছাপিয়ে বেশি উচ্চারিত হলো যাঁর নাম, তিনি গায়ক–অভিনেতা তাহসান! এখন শোনা যাক পছন্দের তারকাদের নিয়ে তরুণীদের কথা। ‘তাহসানের কোনো নাটক দেখিনি এমন হয়নি। সময় পেলে ইউটিউবেও তাঁর নাটকগুলো
বারবার দেখি’—বললেন সিদ্ধেশ্বরী গার্লস কলেজের এক ছাত্রী। ক্রিকেটার সাব্বির রহমানের ভয়-ডরহীন সবুজ চোখ বিপক্ষ দলের বোলারদের বুকে কাঁপন তুলুক বা না তুলুক, একজনের ভেতরে ঠিকই তোলপাড় বইয়ে দেয়। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুমাইয়া। ‘বিপিএলের সময় বরিশাল বার্নার্সের একটা খেলার আগে তাঁকে দেখেছিলাম। সেই থেকে ক্রাশ খেয়েছি! তাঁকে দেখলে আমি মনে মনে নব্বইয়ের দশকের প্রেমের গান শুনতে পাই, সঙ্গে স্লো মোশনের স্বপ্ন দেখি!’ হাসতে হাসতে বলছিলেন, ‘আমাকে এখন সবাই সাব্বির রহমানকে নিয়ে খ্যাপায়।
অর্ণবের গান পছন্দ তরুণীদের আব্বুও! বলে, “কিরে, তোর সাব্বির তো চার মেরেই আউট হয়ে গেল!”’ আরেক তরুণ ক্রিকেটার তাসকিনের ভক্তসংখ্যাও কম নয়। কলেজপড়ুয়া এক ভক্তকে পাওয়া গেল, তাসকিনের ইনজুরির খবর পেয়ে তাঁর মন ভীষণ খারাপ। প্রতিদিন পত্রিকা খুলেই আগে দেখেন তাসকিনের সুস্থতার কোনো খবর আছে কি না।
শুধু দেশের ক্রিকেটাররাই নন, বিদেশি খেলোয়াড়দের পাগলাটে ভক্তও আছেন কেউ কেউ। স্প্যানিশ ফুটবলার ফ্যাব্রিগেস নিশ্চয়ই জানেন না, প্রতিবছর তাঁর জন্মদিনে বাংলাদেশের এক তরুণী নিজের হাতে কেক তৈরি করেন। বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী সামিরা বলছিলেন, ‘বন্ধুদের নিয়ে আমি তার জন্মদিন উদ্যাপন করি। দেশের বাইরে থেকে ফ্যাব্রিগেসের জার্সি আনিয়েছি। যখন সে বার্সেলোনাতে খেলত, তখন একবার স্পেনেও যেতে চেয়েছিলাম।’ ফ্যাব্রিগেস ছাড়াও এখনকার তরুণীদের ভিনদেশি স্বপ্নের নায়কদের তালিকা বেশ লম্বা। ফারিয়া বিনতে জামান যেমন ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস তারকা পল ওয়াকারের ভক্ত। বড় পর্দায় ফিউরিয়াস সেভেন দেখেছেন ১৩ বার, প্রতিবারই হল থেকে বেরিয়েছেন চোখ মুছতে মুছতে। এ ছাড়া তরুণীদের পছন্দের তালিকায় আছেন যুক্তরাষ্ট্রের অভিনেতা রবার্ট প্যাটিনসন, টম ক্রুজ, সাবেক ওয়ান ডিরেকশন তারকা জায়ান মালিক, ভারতীয় নায়ক রণবীর কাপুরসহ অনেকেই।
তরুণীদের পছন্দ তাসকিনের উচ্চতা এবং খেলাস্বপ্নের নায়ককে নিয়ে মাতামাতি থাকবেই। মুশকিল হলো, কেউ কেউ স্বপ্নে বুঁদ হয়ে বাস্তবকে তুচ্ছ করে ফেলেন। মনোবিদরা মনে করেন, ভক্ত হতে গিয়ে কেউ যেন অন্ধভক্ত হয়ে না যায়।
চিত্রনায়ক সালমান শাহের মৃত্যুর পর আমরা দুর্ঘটনার খবর পেয়েছি। অতি আবেগে ভেসে অনেক তরুণী নিজেকেই হারিয়ে ফেলেন। বাড়াবাড়ির দিক থেকে বাইরের দেশে সবচেয়ে আলোচিত এবং সমালোচিত জাস্টিন বিবারভক্তরা। এই তো কয়েক দিন আগেই যুক্তরাষ্ট্রের এই গায়কের এক তরুণী ভক্ত মাথার একপাশের চুল কেটে সযত্নে সাজিয়ে রেখেছেন। কারণ? বিবারের পাশে দাঁড়িয়ে ছবি তোলার সময় তাঁর একপাশের চুলগুলো নাকি বিবারের কাঁধ ছুঁয়ে গিয়েছিল! আবেগ নিয়ন্ত্রণে রেখে আজকের তরুণ–তরুণীরা কোনো তারকার ভক্ত হবেন—এমনটাই আমরা বিশ্বাস করতে চাই।
* প্রতিবেদনে যাঁদের মতামত দেওয়া হয়েছে, তাঁদের ছদ্মনাম ব্যবহার করা হয়েছে

‘ব্যক্তিগত জীবন যেন ক্ষতিগ্রস্ত না হয়’
আহমেদ হেলাল
সহকারী অধ্যাপক, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট
তারকাদের ভক্তরা তাঁদের অনুসরণ করবে, এটাই স্বাভাবিক। খেয়াল রাখতে হবে, ফ্যান (ভক্ত) হতে গিয়ে কেউ যেন ফ্যানাটিক (অন্ধভক্ত) হয়ে না যায়। যখন দেখব, কারও প্রতি প্রচণ্ড আকর্ষণের কারণে আমার ব্যক্তিগত জীবন ক্ষতিগ্রস্ত হচ্ছে, তখন নিজেকে নিয়ন্ত্রণ করা উচিত। আমি নিজের দৈনন্দিন জীবনের ক্ষতি করব না। আবার আমি যার ভক্ত, তাঁর সামাজিক জীবনেও ব্যাঘাত ঘটাব না। তারকাদেরও এ ক্ষেত্রে কিছুটা দায়িত্ব নিতে হবে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102