শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী
Uncategorized

দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ জুন, ২০১৫
  • ১১৬ দেখা হয়েছে

12_89612
বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। গতকাল দুপুরে সেনা সদর দফতরে বিদায়ী সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া আনুষ্ঠানিকভাবে তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন। পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌ ও বিমানবাহিনীর প্রধান নতুন সেনাপ্রধানকে জেনারেলের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হককে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব এবং বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার গতকাল ২টা ৩০ মিনিটে গণভবনে জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এর আগে সেনাবাহিনী সদর দফতরে সেনাপ্রধানের দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান হয়। এর মাধ্যমে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বিদায়ী সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হলেন। বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে সেনাবাহিনীর ঐতিহ্য অনুসারে মোটরযানে করে জেনারেল ইকবাল করিম ভূঁইয়াকে বিদায় জানানো হয়। অন্যদিকে, গণভবনের অনুষ্ঠানে নতুন সেনাপ্রধানকে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সমগ্র দেশবাসীর গর্ব। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষণ্ন রাখার পাশাপাশি আমাদের সশস্ত্র বাহিনী বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও মানবিক সহায়তার ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করছে। সশস্ত্র বাহিনীকে আধুনিক, যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের পেশাদার বাহিনী হিসেবে গড়ে তুলতে আমাদের সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও সশস্ত্র বাহিনীর উন্নয়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি বলেন, আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ সেনাবাহিনী প্রতিষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধারণ করেই সশস্ত্র বাহিনী সামনের দিকে এগিয়ে যাবে। নবনিযুক্ত সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী সরকার এবং সংবিধানের দিকে অবিচল আস্থা রেখে সেনাবাহিনী দেশ ও জাতির উন্নয়নে কাজ করে যাবে। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ও সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102