বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
হেলিকপ্টার দুর্ঘটনায় র‌্যাবের এয়ার উইং পরিচালক মারা গেছেন ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আটক আধিপত্যকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ; নিহত১ টাইগারদের জরিমানা করলো আইসিসি বালিশচাপা দিয়ে স্ত্রীকে হত্যা, স্বামী আটক জাতির জনককে অবমাননার দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড নরসিংদীতে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক কুমিল্লার সীমান্তে মাদক সেবনের দায়ে ৩ যুবককে জেল ও জরিমানা বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডে বৃক্ষরোপণ কর্মসূচি মুসলিম হত্যাকারীদের ঠাঁই আমেরিকায় হবে না: জো বাইডেন বঙ্গমাতার সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা মাদক কারবারির পায়ুপথ দিয়ে বের হলো ৩৮ প্যাকেট ইয়াবা স্কুলছাত্রের ধর্ষণের শিকার কলেজছাত্রী! বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত আজ জ্বালানি তেলের দাম বাড়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে রিট রোহিঙ্গা ক্যাম্পে ২সন্ত্রাসী গ্রুপের গোলাগুলি,নিহত ১ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৪৭ সৌদি থেকে দেশে ফিরেছেন প্রায় ৫৭৯০৯ হাজি জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি
Uncategorized

ব্রাজিলের পর এবার ফ্রান্স থেকে নিম্নমানের গম আমদানি!

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৪ জুন, ২০১৫
  • ২৬ দেখা হয়েছে

80849_thumb_101
ব্রাজিল থেকে আমদানি করা খাদ্য বিভাগের নিম্নমানের গম নিয়ে যখন গোটা দেশে তোলপাড় চলছে, ঠিক তখনই খুলনার মহেশ্বরপাশা কেন্দ্রীয় খাদ্যগুদামের (সিএসডি) ঘাটে খালাসের অপেক্ষায় ফ্রান্স থেকে আমদানি করা ১০২৫ টন গম নিম্নমানের বলে অভিযোগ উঠেছে। গমের নমুনা দেখে ঘাট শ্রমিক ও গুদামের দায়িত্বে থাকা ব্যক্তিরা জানান, গম নিম্নমানের, এগুলো খাওয়ার উপযোগী কিনা সন্দেহ রয়েছে। এ গম গুদামে রাখা করা হলে ৬ মাসের মধ্যে পোকামাকড়ে আক্রান্ত করতে পারে। তবে খাদ্য বিভাগের কর্মকর্তারা গম নিম্নমানের নয় দাবি করে বলেছেন, গম তাদের পরীক্ষাগারে পরীক্ষা করেই আনা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাজিলের নিম্নমানের গম নিয়ে দেশব্যাপী তোলপাড়ের কারণে এক সপ্তাহ হতে চললেও নতুন গম খালাসে কেন্দ্রীয় খাদ্যগুদাম কর্তৃপক্ষের অনীহা রয়েছে বলে কার্গোর লোকজনরা জানিয়েছেন।
খুলনা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কাজী মো. নুরুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, গত ১৬ই জুন এমভি তিয়ানসি ভেঞ্চার নামের জাহাজে করে ফ্রান্স থেকে মংলায় ২০ হাজার ৬৬৩ মেট্রিক টন গম আনা হয়েছে। পরে মংলার হারবাড়িয়া থেকে এম ভি শ্যামলী ও এমভি তুলি নামে দুটি কার্গো জাহাজ গত ১৮ ও ১৯শে জুন খুলনার মহেশ্বরপাশা কেন্দ্রীয় খাদ্যগুদাম ঘাটে এসেছে। দুটি কার্গো জাহাজে গম রয়েছে যথাক্রমে ৬৬০ এবং ৩৬৫ মেট্রিক টন। এই গমও কি ব্রাজিল থেকে আমদানি করা নিম্নমানের গমের মতো কিনা জানতে চাইলে আরসি ফুড বলেন, ব্রাজিলের গমের বিষয়ে তাদের কাছে এখনও কোন অভিযোগ আসেনি। আর সদ্য আসা ফ্রান্সের গমের ব্যাপারেও কোন অভিযোগ নেই। এ গম ভালমানের বলে তিনি দাবি করেন।
গম খালাসের সঙ্গে জড়িত ঘাট শ্রমিকরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, বস্তায় থাকা গমের নমুনা সংগ্রহ করে দেখা যায়, গমে কালো দানা, ভাঙ্গা ও ময়লা রয়েছে। কিছু দানা রয়েছে মোটা, কিছু রয়েছে সরু ও লাল। পানিতে ভাসতে থাকায় এই গম নিম্নমানের হবে।
এ ব্যাপারে খুলনা মহেশ্বরপাশা কেন্দ্রীয় খাদ্যগুদামের ব্যবস্থাপক রেজাউল করিম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন এমভি শ্যামলী ও এমভি তুলি নামের দু’টি কার্গো জাহাজে ১ হাজার মেট্রিক টনের মতো ফ্রান্স থেকে আমদানি করা গম নতুন করে মহেশ্বরপাশা কেন্দ্রীয় খাদ্য গুদামে খালাসের জন্য এসেছে। বরাদ্দপত্র সম্পন্ন হওয়ার পর এই গম খালাস করা হবে। এই গম দেখে তিনি ভালমানের বলে দাবি করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্রাজিলের গমের বিষয়ে তারা এখনও কোনো অভিযোগ পাননি।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102