শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী

জনপ্রিয় উপায়ে WiFi পাসওয়ার্ড বের করুন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪২ দেখা হয়েছে

 

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২২(বুধবার) ১২:৩৪ এএম

আপনাদের জেনে রাখা ভালো যে, মোবাইল দিয়ে WiFi Password হ্যাক করা কখনই সম্ভব না। কম্পিউটার দিয়ে হ্যাক করা সম্ভব কিন্তু শুধু তারাই পারবে যাদের ইথিক্যাল হ্যাকিং সম্পর্কে পূর্ণ জ্ঞান আছে।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

তাহলে এখন কথা হচ্ছে আমরা কিভাবে আমাদের মোবাইলে বা কম্পিউটারে সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখব।আসুন জেনে নেওয়া যাক-

ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে বের করব মোবাইলে

১।প্রথমে আপনি আপনার ওয়াইফাই সেটিং এ যান। যে ওয়াইফাইটিতে আপনি সংযুক্ত হয়ে আছেন সেই ওয়াইফাইটিতে আপনি ট্যাপ করে কিছু সময় ধরে রাখুন। ট্যাপ করে ধরে রাখলে সেখানে দুইটি অপশন দেখা দিবে, ১টি Forget Network ও ২য়টি Manage network setting বা Modify network। আপনাকে “Manage network setting বা Modify network” এই অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনাকে “Show Advanced options” এ ক্লিক করতে হবে।

তারপর IP settings এ “DHCP বা Dynamic” থেকে Static এ ক্লিক করবেন। Static এ ক্লিক করলে অনেকগুলো আইপি দেখতে পারবেন। সেখান থেকে Getway তে যে আইপিটি আছে সেই আইপিটি কপি করতে হবে। এবং Chrome ব্রাউজার এ গিয়ে পেস্ট করে ওপেন করতে হবে। এই আইপিটি হল আপনি যে ওয়াইফাইয়ে সংযুক্ত হয়ে আছেন সেই ওয়াইফাইয়ের এডমিন প্যানেল।

এই এডমিন প্যানেলে গিয়ে User এবং Password এর দুই জায়গায় Admin লিখে Login এ ক্লিক করুন। লগইন করার পরে দেখবেন Wireless নামক একটা সেটিং আছে। সেখানে ক্লিক করুন তারপর Wireless Security নামক আরেকটি অপশন পাবেন সেখানে ক্লিক করুন। সেখানে ক্লিক করার পর দেখবেন Wireless Password নামক একটি পাসওয়ার্ড আছে “সেটিই হচ্ছে আপনার Wifi Password।”

২। দ্বিতীয় পদ্ধতিটি আরো সহজ। যদি আপনি আধুনিক আপডেটেড বা নতুন ভার্সনের মোবাইল ব্যবহার করেন তাহলে এ পদ্ধতিটি আপনার জন্য। আর তা হল QR কোডের মাধ্যমে।
এ পদ্ধতিতে বের করার জন্য আপনাকে ওয়াইফাই সেটিং এ যেতে হবে। এবং যে ওয়াইফাইতে আপনি সংযুক্ত হয়ে আছেন সেটিতে একবার ট্যাপ করতে হবে। যে কিউআর কোডটি শো করবে সেটির একটি স্ক্রিনশট নিতে হবে। স্ক্রিনশট নেওয়ার পরে শুধু কিউআর কোডটি ক্রোফ করে ইমেজ আকারে সেভ করবেন। তারপর গুগলে গিয়ে সার্চ করবেন “qr code extractor”। এবং “ZXing Decoder Online” এই ওয়েবসাইটটিতে ক্লিক করুন। এবং Choose File থেকে আপনার QR কোডটি সাবমিট করুন। সাবমিট করার পর দেখবেন “Parsed Result” নামক একটি অপশন দেওয়া আছে এবং তার সাইডে আপনার Wifi Password টি দেওয়া আছে।

৩। তিন নাম্বার যে পদ্ধতিতে আছে এটা একটা কঠিন। কিন্তু যদি আপনার ফোন রুটেট হয়ে থাকে তাহলে আপনার জন্য সহজ। এজন্য আপনাকে গুগোল প্লে স্টোর থেকে “ES File ExPlorer” নামক অ্যাপটি ইন্সটল করতে হবে। “ES File ExPlorer” অ্যাপটি ইন্সটল করার পরে ওপেন করতে হবে এবং সেখানে Root Explorer অপশনটি অন করতে হবে। এবং data নামক ফোল্ডারটি ওপেন করে misc নামক ফোল্ডারটি ওপেন করতে হবে। এরপর wifi নামক ফোল্ডার টি ওপেন করে wpa_supplicant.conf নামক ফাইলটি ওপেন করতে হবে। এই ফাইলটি ওপেন করে network এ গিয়ে psk= যে কোডটি দেওয়া আছে সেটিই হচ্ছে আপনার “Wifi Password“।

ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে বের করব কম্পিউটার বা ল্যাপটপে

কম্পিউটার বা ল্যাপটপে “Wifi Password” বের করার জন্য প্রথমে কীবোর্ড থেকে windows key ও R একসাথে প্রেস করতে হবে। তারপর open অপশনে লিখতে হবে ncpa.cpl তারপর ok তে ক্লিক করতে হবে। তারপর দেখবেন আপনি যেসব ওয়াইফাই ইউজ করেন সেসব ওয়াইফাইয়ের একটি লিস্ট এসেছে। এখন আপনি যে ওয়াইফাইটি ইউজ করছেন সেই ওয়াইফাইটিতে ডাবল ক্লিক করুন। তারপর দেখবেন wireless Properties নামক একটি অপশন আছে সেখানে ক্লিক করুন এবং Security অপশনে গিয়ে Show characters এ টিক মার্ক দিয়ে দিন তারপর network security key তে যে পাসওয়ার্ডটি দেখতে পাবেন সেটিই হলো আপনার “Wifi Password“।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102