শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী

শনিবার উঠছে এশিয়া কাপের পর্দা

ক্রীড়া প্রতিবেদক।
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ২৬৪ দেখা হয়েছে

 

প্রকাশ : ২৬ আগস্ট ২০২২ (শুক্রবার) ১১:০৯
পিএম

দীর্ঘ চার বছর পর আগামীকাল (২৭ আগস্ট) শনিবার পর্দা উঠছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের। উপমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ১৫তম আসরটি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দেশটিতে রাজনৈতিক অস্থিরতার কারণে ভেন্যু বদলে সংযুক্ত আরব আমিরাতে করা হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

এবারের আসরের উদ্ধোধনী ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা-আফগানিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

করোনার থাবায় গত দুই আসর আয়োজন করা সম্ভব হয়নি। এর আগে ২০১৮ সালে সবশেষ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিলো। সেবার ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছিলো ভারত-বাংলাদেশ। কিন্তু ভারতের বিপক্ষে পেরে উঠেনি টাইগাররা।

শুধু গতবারই নয়, শেষ চার টুর্নামেন্টের মধ্যে তিনবারই ফাইনাল খেলে বাংলাদেশ। ২০১২ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত এশিয়া কাপে প্রথমবারের মতো ফাইনালে উঠে টাইগাররা। সেবার সাকিবদের হারিয়ে শিরোপা জিতে নেয় লঙ্কানরা। ২০১৬ সালে পাকিস্তানের কাছে হেরে দ্বিতীয় কাঁদিয়ে বুক ভাসায় টাইগাররা। আর ২০১৮ সালে হারে ভারতের বিপক্ষে।

এখন পর্যন্ত এশিয়া কাপে সবচেয়ে বেশি সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার শিরোপার স্বাদ পেয়েছে শ্রীলংকা। তৃতীয় সর্বোচ্চ দুইবার চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। এদিকে তিনবার ফাইনালে উঠলেও শিরোপার জিততে পারেনি বাংলাদেশ।

উপমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ের এবারের আসরের মূল পর্বে দু’টি গ্রুপ রয়েছে। ‘এ’গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত, পাকিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং। এদিকে ‘বি’গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। দুটি গ্রুপ থেকে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখানে হবে রাউন্ড রবিনপর্ব। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ।

শনিবার এশিয়া কাপের উদ্বোধন হলেও টুর্নামেন্টটি শুরুর পরদিন চোখ সকল ক্রিকেটপ্রেমীদের। কেননা রোববার গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান। প্রিয় এই দুই দলের খেলা দেখার জন্য টিকিট বিক্রি হওয়ার কয়েক মিনিটের মধ্যেই অনলাইনের সকল টিকিট বিক্রি হয়ে যায়। এরপরের দিন নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এদিন তারা লড়বে আফগানিস্তানের বিপক্ষে।

এবারের আসরে মূল পর্বের আগে বাছাইপর্বে অংশ নেয় মোট চারটি দল। এগুলো হলো- হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত। ইতোমধ্যে বাছাই পর্ব শেষ হয়েছে। বাছাই পর্বের সেরা দল হয়ে মূল পর্বে খেলবে হংকং। পয়েন্ট টেবিলের দুই নম্বরে ছিলো কুয়েত। আর যথাক্রমে তিন ও চার নম্বরে অবস্থান করে সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুর।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102