সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত জুমা’র দিনে গোসল ও সুগন্ধির ব্যবহার সম্পর্কে যা বলেছেন বিশ্বনবি ইলিশ মাছের গড় আয়ু কত? নবজাতক শিশুর যত্নে, জন্মের পর করনীয় চুল এবং ত্বকের যত্নে থাকুক টক দই লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী বাবার লাশ উঠানে, রুমাল হাতে ছেলে পরীক্ষা কেন্দ্রে ঘুমধুম সীমান্তে আবারও গোলাগুলির শব্দ পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিলেন মানিক সাবেক উপ প্রধানমন্ত্রী প্রয়াত মোয়াজ্জেম হোসেনকে গার্ড অব অনার প্রদান গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে নিহত ৯, আহত ২০ কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন ৩ আসামি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৫ শিক্ষককে অব্যাহতি করোনায় আক্রান্ত সিইসি হাবিবুল আউয়াল বেনাপোল সীমান্তে মাদকসহ আটক ১ সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী : সেতুমন্ত্রী রাঙ্গাকে অব্যাহতির কারণ জানালেন জাপা মহাসচিব নড়াইলে বাংলা প্রথম পত্র পরীক্ষায় দেয়া হলো দ্বিতীয় পত্রের প্রশ্ন! সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু রানির শেষকৃত্যে অংশ নিতে লন্ডনের পথে প্রধানমন্ত্রী

আবারও ভয়াবহ দাবানলে পুড়ছে স্পেন

আন্তর্জাতিক ডেস্ক।
  • আপডেট সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৮৮ দেখা হয়েছে

 

প্রকাশ : ০৭ আগষ্ট ২০২২(রোববার)০৯:১৮
এএম

আবারও নতুন করে ভয়াবহ দাবানল দেখা দিয়েছে স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় পুরো অঞ্চলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আগুন লোকালয়ে ঢুকে পড়ায় স্থানীয়দের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

নতুন করে পুড়ছে স্পেনের একরের পর একর বনাঞ্চল। এই দাবানলে স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর কিউরসে আগুনের লেলিহান শিখায় এরই মধ্যে পুড়ে ছাই হয়েছে ১৯ হাজার একরের বেশি বনাঞ্চল।

আগুন নেভাতে কাজ করে যাচ্ছে দমকল বাহিনীর বেশ কয়েকটি ইউনিট। ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টারও। তবে দমকা হাওয়া ও অতিরিক্ত তাপমাত্রার কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে তাদের।

এরই মধ্যে ভয়াবহ এই দাবানল ছড়িয়ে পড়েছে লোকালয়ের খুব কাছে। যে কোনো দুর্ঘটনা এড়াতে সাত শতাধিক বাসিন্দাকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। আশপাশের বেশ কয়েকটি এলাকায় দাবানল ছড়িয়ে পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

উল্লেখ্য,বেশ কিছুদিন ধরেই ভয়াবহ দাবদাহে অতিষ্ঠ স্পেনসহ ইউরোপের বিভিন্ন দেশ। প্রচণ্ড গরম আর শুষ্ক আবহাওয়ার কারণে দেখা দেয়া দাবানলে এরই মধ্যে পুড়ে ছাই হয়েছে বেশ কয়েকটি দেশের বিস্তীর্ণ বনাঞ্চল।

এর আগে ১০ থেকে ১৮ জুলাই পর্যন্ত দাবদাহে স্পেনে ৫১০ জনের মৃত্যু হয়েছে। ইউরোপীয় দেশটিতে এখন পর্যন্ত যত ভয়াবহ দাবদাহ হয়েছে, তার মধ্যে এটি ছিল অন্যতম তীব্র। ২০১৫ সালে স্পেনে একটানা ২৬ দিন দাবদাহ বইছিলো। আর ২০০৩ সালের দাবদাহ ছিল ১৬ দিন।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।
সূত্র: এবিসি নিউজ।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
রি-ডিজাইনঃ Cumilla IT Institute
themesba-lates1749691102