বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

আফগানিস্তানে ভয়াবহ ভূমিকম্প, নিহত বেড়ে ৯৫০ 

অনলাইন ডেস্ক। 
  • আপডেট সময় : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৩৩ দেখা হয়েছে

 

প্রকাশ : ২২ জুন ২০২২(বুধবার) ০৩:৪৮পিএম

আফগানিস্তানে আঘাত হানা এক শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৯৫০ জনে দাঁড়িয়েছে। বুধবার (২২ জুন) দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক উপমন্ত্রী এই তথ্য জানিয়েছে। খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

সংবাদ সম্মেলনে শরাফুদ্দিন মুসলিম বলেন, এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী অন্তত ৯৫০ জন শহীদ হয়েছেন এবং আহত হয়েছেন ৬০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সামাজিক মাধ্যমে শেয়ার করা বিভিন্ন পোস্টে ধ্বংসস্তুপ, ভেঙে পড়া বাড়িঘর এবং আহত মানুষদেরকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়ার ছবি দেখা যাচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খোস্ত শহর থেকে ৪৪ কিলোমিটার দূরের একটি স্থানে ভূমিকম্পটির উৎপত্তি হয়।

ইউরোপিয়ান মেডিটেরিয়ান সিসমোলজিকাল সেন্টারের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানাচ্ছে, ভূমিকম্পটি আফগানিস্তান, পাকিস্তান এবং ভারতের ৫০০ কিলোমিটার এলাকাজুড়ে অনুভূত হয়েছে।

তারা বলছে, আফগানিস্তানের রাজধানী কাবুল এবং পাকিস্তানের রাজধানী ইসলামাবাদেও ভূমিকম্প টের পাওয়া গেছে বলে স্থানীয় মানুষরা জানিয়েছেন।

“দূর্ভাগ্যজনকভাবে, গতরাতের এক তীব্র ভূমিকম্পে পাকতিকা প্রদেশের চারটি জেলায় কয়েকশো’ মানুষ হতাহত হয়েছে এবং অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে,” সরকারের একজন মুখপাত্র বিলাল কারিমী একটি টুইটারবার্তায় এমনটা জানিয়েছেন।

“আরও ক্ষয়ক্ষতি এড়াতে আমি সকল সাহায্য সংস্থাকে দ্রুত সেখানে তাদের দল পাঠানোর জন্য অনুরোধ করছি,” বলেন মিস্টার কারিমী। ইউএস জিওলজিক্যাল সার্ভে জানাচ্ছে, ভূমিকম্পটি ছিল ৬.১ মাত্রার। ভূমিকম্পটি যখন আঘাত হানে, তখন অনেক মানুষ ঘুমিয়ে ছিলেন।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102