বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:০৬ অপরাহ্ন

টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিবের বড় লাফ

ক্রীড়া প্রতিবেদক।
  • আপডেট সময় : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৪৬ দেখা হয়েছে

 

প্রকাশ : ২২ জুন ২০২২(বুধবার) ১৪:৪৭পিএম

একটা সময় ক্রিকেটের তিন ফরম্যাটেই অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে ছিলেন সাকিব আল হাসান। কিন্তু কেবল ওয়ানডেতেই নিজের জায়গা ধরে রাখতে পেরেছেন। টি-টোয়েন্টিতে দুইয়ে আছেন এবং টেস্টে নেমে যান চারে। দীর্ঘদিন ধরে টেস্টও খেলেননি, বিশ ওভারের ক্রিকেট খেললেও অনিয়মিত। সবমিলিয়ে এই দুই ফরম্যাটে শীর্ষস্থান আর ধরে রাখা যায়নি।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

এখন আবার নিয়মিত জাতীয় দলের হয়ে খেলছেন সাকিব। তৃতীয়বারের মতো ফিরে পেয়েছেন সাদা পোশাকের নেতৃত্বও। অ্যান্টিগা টেস্ট দিয়েই তার নতুন করে প্রত্যাবর্তন হয়েছে। ব্যাট-বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। যদিও বাংলাদেশ জিততে পারেনি। তবে দারুণ নেতৃত্বের পাশাপাশি পারফরম্যান্স দিয়ে নজর কেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সেটিরই ফল পেলেন এবার।

সদ্য প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে টেস্ট অলরাউন্ডারদের তালিকায় দুইয়ে উঠে এসেছেন বাংলাদেশি পোস্টার বয়। পেছনে ফেলেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে। এই মুহূর্তে ৩৪৬ রেটিং নিয়ে দুইয়ে সাকিব। শীর্ষে থাকা রবীন্দ্র জাদেজার রেটিং ৩৮৫। আর ৩৪১ রেটিং নিয়ে তিনে অশ্বিন।

এ তালিকায় শীর্ষ দশে থাকা বাকিরা হলেন- জেসন হোল্ডার (৩২৯), বেন স্টোকস (৩০৭), মিচেল স্টার্ক (২৯১), প্যাট কামিন্স (২৬৩), কলিন ডি গ্র্যান্ডহোম (২৪৩), ক্রিস ওকস (২৩০) ও কাইল জেমিসন (২২৬)।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102