বুধবার, ২৯ জুন ২০২২, ১১:০৬ অপরাহ্ন

সরকারের প্রশংসা করে আবারো বিতর্কে কঙ্গনা

বিনোদন প্রতিবেদক।
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৫০ দেখা হয়েছে

 

প্রকাশ : ১৯ জুন ২০২২(রোববার) ১২:৫০ পিএম

সবসময়ই সরকার দলীয় শাসকদের পক্ষে কথা বলেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী কুইন খ্যাত কঙ্গনা রানাউত।এবারো তার উল্টোটা হয়নি। আবারো সরকারের এক প্রকল্পের প্রশংসা করে ছড়ালেন বিতর্কের উত্তাপ। তিনি বলেন, ভারত সরকারের অগ্নিপথ প্রকল্প নাকি অনলাইন গেম আর মাদকের বিরুদ্ধে ওষুধের মত কাজ করবে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সম্প্রতি ভারত সরকার ঘোষণা করেছে ‘অগ্নিপথ’ প্রকল্প। জানা যায়, এ প্রকল্পের আওতায় সাড়ে ১৭ থেকে ২১ বছরের তরুণ-তরুণীরা সশস্ত্র বাহিনীর তিন শাখা— স্থল, নৌ এবং বায়ুসেনায় চুক্তিভিত্তিকভাবে চার বছরের জন্য যোগ দিতে পারবেন। তাদের নাম দেয়া হবে অগ্নিবীর। বয়স নিয়ে আপত্তি ওঠায় ২১ বছরের ঊর্ধ্বসীমা বাড়িয়ে ২৩ বছরে করা হয়েছে। চার বছর প্রশিক্ষণ শেষে শূন্যপদের ভিত্তিতে বিভিন্ন বাহিনীতে দেয়া হবে চাকরি। আর বাকিদের সম্মানজনক আর্থিক প্যাকেজ দিয়ে বিদায় জানানো হবে।

এ বিষয়ে এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, সরকারের এ পদক্ষেপে আমি খুশি। এ প্রজন্মের তরুণদের মধ্যে শৃঙ্খলাবোধ, জাতীয়তাবোধের জন্ম দেয়া জরুরি। সীমান্ত পাহারা দেয়ার সুযোগ পেলে তা সম্ভব।

এ অভিনেত্রীর দাবি, ইসরায়েলসহ বহু দেশেই এখন তরুণদের জন্য সেনা প্রশিক্ষণ বাধ্যতামূলক করা হয়েছে। দেশেও এমন হলে সমাজের গুণগত মান উন্নত হবে বলেই মত তাঁর। আগামীতে ‘তেজস’ ছবিতে ভারতীয় বায়ুসেনা আধিকারিকের চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।সূত্র : আনন্দবাজার পত্রিকা।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102