বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৫০ অপরাহ্ন

৫০০ ছুঁই ছুঁই স্কোর, ওয়ানডেতে নতুন ইতিহাস গড়লো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক ।
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৬৬ দেখা হয়েছে

 

প্রকাশ : ১৮জুন ২০২২(শনিবার)০০:৫২এএম

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ডটি অনেক আগেই নিজেদের দখলে নেয় ইংল্যান্ড, ৪৮১ রান। ২০১৮ সালে নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেট হারিয়ে এই স্কোর তুলেছিল তারা। এবার সেটিকেও ছাড়িয়ে গেলো দলটি। নতুন করে ইতিহাস লিখলেন মালান-বাটলাররা।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শুক্রবার (১৭ জুন) আমষ্টেলভিনে স্বাগতিক নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে এই ইতিহাস লিখেছে ইংল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৯৮ রান করেছে তারা। মাত্র ২ রানের জন্য ৫০০ রান পূর্ণ হয়নি। তবু, যা করেছে তা যে অবিশ্বাস! অকল্পনীয়!

সেঞ্চুরি হাঁকিয়েছেন তিন জন। ওপেনার ফিল সল্ট ৯৩ বলে ১২২, ডেভিড মালান ১০৯ বলে ১২৫ ও জস বাটলার করেন মাত্র ৭০ বলে সর্বোচ্চ ১৬২ রান। বাটলারের উইলোতে ছিল ১৪টি ছক্কা ও ৭টি চারের মার। অল্পের জন্য ভাঙতে পারেনি ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম ১৫০ করা এবিডি ভিলিয়ার্সের রেকর্ড। ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৬৪ বল মোকাবিলায় ১৫০ করেছিলেন এই দক্ষিণ আফ্রিকান কিংবদন্তী। শেষ দিকে লিভিং লিভিংস্টোনের ব্যাটে ছিল আরও বড় টর্নেডো। তিনি মাত্র ২২ বলে ৬৬ রান করেন। ১৭ বলেই তুলে নেন অর্ধশতক, যা এই ফরম্যাটে ইংল্যান্ডের হয়ে রেকর্ড।

জবাব দিতে নেমে ২ বল বাকি থাকতে ২৬৬ রানে অলআউট হয়ে গেছে নেদারল্যান্ডস। এতে ২৩২ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে সফরকারীরা।খবর ক্রাইম রিপোর্টার২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102