বুধবার, ২৯ জুন ২০২২, ১০:২১ অপরাহ্ন

আপনি বৃষ্টির সময় নিরাপদে থাকতে যা করবেন

লাইফ ষ্টাইল ডেস্ক।
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৫২ দেখা হয়েছে

 

প্রকাশ : ১৮ জুন ২০২২ (শনিবার) ১২:৫১ এএম

গ্রীষ্মের এই সময়ে প্রায়ই ঝড়-বৃষ্টি হওয়া অস্বাভাবিক কিছু নয়। গ্রীষ্ম-বর্ষায় বৃষ্টি হবেই।এতে প্রশান্তির পরশ যেমন রয়েছে, তেমনই মুখোমুখি হতে হয় নানা অসুবিধারও। তাই বলে তো আর ঘরে বাইরের কাজ থেমে থাকে না। তবে বাসা থেকে কোথাও যাওয়ার লক্ষ্যে বের হওয়ার পর বৃষ্টি শুরু হলে তা মহাবিপদের। না হয় সঠিক সময়ে কাজে পৌঁছানো যায় না, না থাকে তখন নিজের পোশাক ঠিক। আবার বৃষ্টির মধ্যেই ঘটে যত দুর্ঘটনা। এই পরিস্থিতিতে নিজেকে সুরক্ষা রাখা জরুরি।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

বৃষ্টির সময় নিরাপদে থাকার উপায়গুলো জেনে নেয়া যাক-

১। বাসা বা বাড়ির বাইরে থাকলে নিরাপদ কোনো জায়গায় থাকা প্রয়োজন। রাস্তায় কিংবা খোলা কোনো জায়গায় কখনোই থাকা যাবে না। প্রয়োজনে নিকটবর্তী কোনো নিরাপদ জায়গায় আশ্রয় নিন।

২।বৃষ্টি বা ঝড় শুরু হলে তখন গাড়ি চালানো একদমই উচিত নয়। এ সময় রাস্তার পাশে নিরাপদ জায়গা দেখে গাড়ি থামিয়ে সেখানে আশ্রয় নিন। আর অবশ্যই গাড়ির হেডলাইট জ্বালিয়ে রাখুন।

৩। রাস্তায় যদি বৃষ্টির সময় কোনো খোলা তার বা রাস্তায় তার পড়ে থাকতে দেখেন তাহলে তার আশপাশে যাবেন না। সেই তার যদি পানির স্পর্শে থাকে তাহলে সেই পানি থেকেও সাবধান। সম্ভব হলে স্থানীয় প্রশাসনকে খবর দিন। আর এ সময় যদি রাস্তা পারাপার হতে হয় তাহলে অবশ্যই ফুটওভার ব্রিজ ব্যবহার করবেন।

৪। বৃষ্টিতে বাড়ির ছোট সন্তানদের ভেতরে রাখুন। তাদের কোনোভাবেই বাইরে যেতে দিবেন না।

৫। বৃষ্টির সময় কোনো গাছের নিচে দাঁড়ানো উচিত নয়। এ সময় গাছের ডাল ভেঙে দুর্ঘটনা ঘটতে পারে।

৬। বাড়িতে থাকলে টর্চ লাইট, হারিকেন বা আলোর বিকল্প উপায় রাখুন। বৃষ্টির সময় বিদ্যুৎ বিপর্যয় হওয়ার সম্ভাবনা থাকে।

৭।গ্রীষ্ম বা বর্ষার সময় মোবাইল ফোনে সব সময় যথেষ্ট চার্জ রাখুন। যাতে করে যেকোনো প্রয়োজনে কারো সঙ্গে যোগাযোগ করতে পারেন।

৮। বাড়ির বাইরে থাকলে জরুরি প্রয়োজন ছাড়া মোবাইল ফোন ব্যবহার করবেন না। কেননা, মোবাইল ফোন থেকে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার শঙ্কা থাকে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102