বুধবার, ২৯ জুন ২০২২, ১০:১৩ অপরাহ্ন

ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক।
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ৫০ দেখা হয়েছে

 

প্রকাশ: ১৭ জুন ২০২২(শুক্রবার) ১১:১৬ পিএম

নিজেদের আগের করা রেকর্ড ভেঙে নতুন করে আবারো ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লো ইংল্যান্ড ক্রিকেট দল। নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৪৯৮ রান করে এই রেকর্ড গড়ে তারা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

এই ম্যাচে সেঞ্চুরি করেছেন ফিলিপ সল্ট, ডেভিড মালান ও ডেভিড মরগ্যান।
ঘরের মাঠেই টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলো নেদারল্যান্ড। ১ রানের মাথায় জেসন রয়ের উইকেট নিয়ে ভালো সূচনা করে দলটি। তবে এরপরই ডাচ বোলারদের ওপর রোলার কোস্টার বইয়ে দিতে শুরু করেন ইংলিশ ব্যাটাররা। মাত্র ১৬৯ বলে ২২২ রানের জুটি গড়েন সল্ট ও মালান। ২২৩ রানের মাথায় আউট হয়ে যান সল্ট। এরপর মাঠে নামেন জশ বাটলার।

বাটলার মাঠে নামার পর রান তোলার গতি আরো বেড়ে যায়। ডাচ বোলারদের বল একের পর এক আছড়ে ফেলেন গ্যালারিতে। মালান ও বাটলার মিলে মাত্র ৮৯ বলে গড়েন ১৮৪ রানের জুটি। ৪০৭ রানের মাথায় বিদায় নেন মালান। তবে ‘০’ রান করে ফিরে যান অধিনায়ক এউইন মরগ্যানও।

এরপর ইংল্যান্ড ব্যাটাররা যেন ঘূর্ণিঝড় টর্নেডো বইয়ে দেয়া শুরু করেন নেদারল্যান্ডসের বোলারদের ওপর। বাটলারের সাথে চার ছক্কার উৎসবে যোগ দেন এবার হার্ডহিটার লিয়াম লিভিংস্টোন। দুজনে মিলে মাত্র ৩২ বলে গড়েন ৯১ রানের জুটি। শেষ পর্যন্ত বাটলার ৭০ বলে ১৬২ রানে ও লিভিংস্টোন ২২ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে, ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। ওয়ানডেতে সর্বোচ্চ রান করার তৃতীয় স্থানেও ইংল্যান্ড। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৪৪৪ রান করেছিল দলটি।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102