শিরোনাম

খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসার পরামর্শ

অনলাইন ডেস্ক।

করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসার পরামর্শ দেওয়া হয়েছে। তার কয়েকজন চিকিৎসক এ পরামর্শ দেন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

এদিকে খালেদা জিয়ার জন্য রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে যেখানে আইসিইউসহ সব ধরনের সুবিধা আছে সেখানে করোনা ইউনিটে কেবিন বুক করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা বর্তমানে যে পর্যায়ে, তাতে এখনই আইসিইউ সুবিধার দরকার নেই।

চিকিৎসকেরা বলছেন, ‘দেশে করোনা আক্রান্ত রোগী বাড়ছে। অল্প সময়ের মধ্যে আইসিইউ–সুবিধা পাওয়া নিয়ে গণমাধ্যমে নানা খবর আসছে। এ কারণে আগে থেকেই একটি আইসিইউ বেড ও কেবিন বুক করে রাখা হয়েছে।

গত শনিবার খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা আইসিডিডিআরবিতে দেন। ওই দিন রাতেই রিপোর্ট দেওয়া হয়। সেখানে দেখা যায়, বিএনপির চেয়ারপারসন করোনায় আক্রান্ত।

খালেদা জিয়ার একজন চিকিৎসক গণমাধ্যমকে বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের বয়স হয়েছে। এখন তাঁর বয়স ৭৬ বছর। তাছাড়া ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা ধরনের শারীরিক জটিলতা আছে। করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে যাঁদের বয়স বেশি এবং অন্য শারীরিক জটিলতা আছে, তাঁরা স্বাভাবিকভাবেই ঝুঁকিতে থাকেন।’

বিএনপির চেয়ারপারসনের মেডিক্যাল বোর্ডের এক চিকিৎসক মো. আল মামুন বলেছেন, ‘খালেদা জিয়ার জ্বর, সর্দি, কাশি বা গলাব্যথা—এ ধরনের কোনো উপসর্গ এই মুহূর্তে নেই। তবে তারপরও তারা সব ব্যবস্থা নিয়ে রাখছেন। তিনি বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) যে মেডিকেল বোর্ড আছে, সেই বোর্ড নিয়মিত আলোচনা করে তার চিকিৎসা চালাচ্ছে।’

ডা. মামুন বলেন, ‘এখন পর্যন্ত তার অবস্থা স্টেবল। আমরা সব ধরনের ব্যবস্থা নিয়ে রেখেছি। আমরা প্রাইভেট হসপিটালে একটা কেবিন ঠিক করে রেখেছি। বাসায় একটা হসপিটাল করা হয়েছে, এখানে সবকিছুর প্রিপারেশন আছে, সব অ্যারেঞ্জমেন্ট আগের থেকে করে রাখা হয়েছে।’

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলার দণ্ডপ্রাপ্ত আসামি। এখন তিনি সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়েছেন।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে খালেদা জিয়ার গৃহপরিচারিকা ফাতেমাও রয়েছেন। খালেদা জিয়াসহ বাড়ির ৯ জনের করোনা শনাক্ত বলে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মোহাম্মদ মামুন জানান।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *