শিরোনাম

শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল বিজ্ঞান জাদুঘর

অনলাইন ডেস্ক।

সরকারের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে অসাধারণ দক্ষতা প্রদর্শনের জন্য জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরকে ২০১৯-২০২০ অর্থবছরে ‘সেরা প্রতিষ্ঠান’ হিসেবে স্বীকৃতি দিয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সম্প্রতি বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর হাতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ সম্মাননা (ক্রেস্ট ও সনদপত্র) প্রদান করেন।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯-২০ অর্থবছরে বিজ্ঞান জাদুঘরের মাধ্যমে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ২ হাজার ৩৫৫টি অনুষ্ঠান ও প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া পরিবেশ সুরক্ষা ও সবুজায়ন এবং আধুনিক যন্ত্রপাতি ক্রয় করে প্রতিষ্ঠানের সক্ষমতা বহু গুণ বৃদ্ধি করা হয়েছে। করোনা মহামারিতেও জাদুঘরের কার্যক্রম বন্ধ করা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত বিজ্ঞান বিষয়ক কর্মসূচির মাধ্যমে লাখো শিক্ষার্থীদের প্রাণবন্ত রেখেছে এ প্রতিষ্ঠান।

এ প্রসঙ্গে মুনীর চৌধুরী বলেন, এ সাফল্য অর্জনের কৃতিত্ব জাদুঘরের সব কর্মকর্তা-কর্মচারীর। প্রত্যেকের শ্রম ও মেধার বিনিময়ে এ সম্মান প্রাপ্তি। সত্ ও নিবেদিতপ্রাণ হয়ে কাজ করলে যে কোনো প্রতিষ্ঠানকে উন্নতির শিখরে উন্নীত করা সম্ভব। বিজ্ঞান জাদুঘরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে কঠোর পরিশ্রমের বিকল্প নেই।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *