শিরোনাম

কুমিল্লায় কাপড়ের রঙ দিয়ে তৈরি হচ্ছে মিষ্টি!

কুমিল্লা অফিস । আদর্শ সদর উপজেলা প্রতিনিধি

কুমিল্লায় জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ভবনের দেয়াল ও কাপড়ের রং দিয়ে মিষ্টি প্রস্তুতের অভিযোগে একটি প্রতিষ্ঠানকে আশি হাজার টাকা জরিমানা করা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার একটি টিম বৃহস্পতিবার বিকালে জেলার আদর্শ সদর উপজেলার কোটবাড়ি সড়কের বলরামপুর এলাকার দিদার মার্কেট এলাকার কোয়ালিটি সুইটস নামের একটি মিষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, প্রতিষ্ঠানটিতে হার্ডওয়ারের দোকান থেকে কেনা ডায়িং কালার (কাপড়/দেয়াল রং করার কাজে ব্যবহৃত রং) দিয়ে লাড্ডু ও বরিন্দা বানানো হয়- এমন খবর পেয়ে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

কারখানাটির ম্যানেজার জুয়েল অভিযোগের বিষয়টি স্বীকার করে বলেছেন, কুমিল্লা নগরীর চকবাজারের হার্ডওয়ারের দোকান থেকে তারা কম দামে রং কিনে তা মিষ্টি তৈরির কাজে ব্যবহার করেন। এ অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর রং ও এক মণ মিষ্টি জব্দ করে ধ্বংস করা হয়েছে।

প্রতিষ্ঠানটির মালিক সোহেল আহমেদ ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে মুচলেকা প্রদান করেন। এ অভিযানে আদর্শ সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর একে আজাদ ও জেলা পুলিশের একটি টিম সহায়তা করে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *