শিরোনাম

কানাডায় জাবির সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রবাস ডেস্ক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা ছড়িয়ে ছিটিয়ে আছে পৃথিবীর বিভিন্ন জায়গায়। তার মধ্যে কানাডা অন্যতম। তারা ভার্চুয়ালি মিলিত হয়েছে এক আনন্দোৎসবে। কারণ, ২০২১ সাল এই নান্দনিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি বিশেষ বছর। এ বছর বিশ্ববিদ্যালয়টি পূর্ণ করলো তার ৫০বছর।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

কানাডার ম্যানিটোবা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সোমবার (১৮ জানুয়ারি) অনলাইনে পালন করলো তাদের সুবর্ণজয়ন্তী উৎসব। কানাডাতে কোভিড-১৯ মহামারীর লকডাউন পরিস্থিতিতে ম্যানিটোবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা এতে অংশ নেন।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানটি সূচনা এবং সঞ্চালনা করে শায়েখ-উস-সালেহীন। পুরো অনুষ্ঠান জুড়ে চলে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের স্মৃতিচারণ। আনন্দঘন পরিবেশে আলোচনায় প্রাধান্য পায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চের নাটক দেখার স্মৃতি, ১৯৮৮ সালে বন্যার সময় বন্যা কবলিত এলাকায় রুটি বানিয়ে বিতরণের কথা, হলের ডাইনিংয়ে চার টাকার বিনিময়ে প্রতিবেলা খাওয়ার কথা, মাত্র এক টাকা দিয়ে বিশ্ববিদ্যালয়ের বাসে করে ঢাকা যাওয়া বা আসার কথা, প্রান্তিক-চৌরঙ্গীতে আড্ডাবাজি, শীতের পাখির কল কলকাকলি, হল জীবনের নানান স্মৃতিকথা ইত্যাদি। প্রায় তিন ঘণ্টা জুড়ে চলে এই আড্ডালোচনা।

অনুষ্ঠানে অংশ নেন, রাশেদা রাব্বানীন, আনোয়ারা জাহান, মুনতাসসির ইবনে আসকর, বজলুর রহমান, মোহাম্মদ সাকিবুর রহমান খান, ইকবাল হোসেন, আবদুল্লাহ আল জাবেদ, কাজী আমিনা আমিন, ইমামুল ইসলাম, মাহমুদুল হাসান, মাহফুজুর রহমান, জয় সাহা, শরীফ ইসলাম, তানভীর হাসনাইয়েন, মাহমুদুল হক, তাহেরা আফরিন, আনিকা মারিয়াম প্রমুখ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *