শিরোনাম

সমন্বিত ভর্তি পরীক্ষা ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক ।

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষা বাস্তবায়নের লক্ষ্যে অর্থ উপকমিটির প্রথম বৈঠকে নীতিগতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভা কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও অর্থ উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এতে সভাপতিত্ব করেন।

সভা সূত্রে জানা গেছে, সমন্বিত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার বাজেট সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং বাজেটে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার আয়-ব্যয় সংক্রান্ত খাতসমূহ নির্ধারণ করা হয়। করোনা পরিস্থিতি এবং দেশের সার্বিক অর্থনৈতিক অবস্থা বিবেচনায় শিক্ষার্থীদের ন্যূনতম পরীক্ষা ফি ধার্য করে সাশ্রয়ী খরচে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া পরবর্তী সভায় পূর্ণাঙ্গ বাজেট প্রণয়নের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যায়।

এই বৈঠকে সমন্বিত ভর্তি কমিটির অর্থ উপ-কমিটির সদস্য এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন উপস্থিত ছিলেন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, আমাদের আলোচনায় আজকে প্রাথমিক দিকগুলো নিয়ে আলোচনা হয়েছে। কতটি সাবকমিটি হতে পারে তাদের বাজেট কতো হতে পারে— এসব নিয়ে আলোচনা হয়েছে। তবে আমরা চাইবো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা থেকে ইউজিসি যে অর্থ নেয়, সেটা মওকুফ করতে। তাহলে শিক্ষার্থীরা সর্বনিম্ন খরচে আবেদন করতে পারবে। আমাদের পরবর্তী সভায় পূর্নাঙ্গ বাজেট দিতে পারবো বলে আশা করছি।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *