শিরোনাম

ঢাকা-দুবাই রুটে ১ ফেব্রুয়ারি থেকে যাবে ইউএস-বাংলা


ভ্রমণ ডেস্ক।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। যাত্রীদের ভ্রমণ সুবিধার্থে ১ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন বেসরকারি এই সংস্থার উড়োজাহাজ চলাচল করবে মধ্যপ্রাচ্যে। সোমবার (১৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জানা গেছে, ঢাকা-দুবাই রুটে ওয়ান-ওয়ে টিকিটের সর্বনিম্ন মূল্য ৫৪ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন টিকিটের দাম ৭৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। এছাড়া বিজনেস ক্লাসের ওয়ান-ওয়ে টিকিটের দাম ৭৯ হাজার ২০০ টাকা এবং রিটার্ন টিকিটের মূল্য ১ লাখ ৫৩ হাজার ৫২৬ টাকা।

ঢাকা থেকে প্রতি রবি, সোম, বৃহস্পতি ও শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে রাত ১০টায় পৌঁছাবে ইউএস-বাংলার ফ্লাইট। এরপর দুবাই থেকে স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে ঢাকার পথে উড্ডয়ন করে পরদিন সকাল ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে ফ্লাইট।

ঢাকা থেকে প্রতি মঙ্গলবার বিকাল ৫টা ৩০ মিনিটে দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে রাত ৯টায় পৌঁছাবে। এরপর দুবাই থেকে স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে ঢাকার পথে রওনা দিয়ে পরদিন ভোর ৫টায় পৌঁছাবে। ঢাকা থেকে প্রতি বুধবার বিকাল ৩টা ৫৫ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে পৌঁছাবে। এরপর দুবাই থেকে স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে ঢাকার পথে উড্ডয়ন করে পরদিন ভোর ৩টা ২৫ মিনিটে পৌঁছাবে।

এছাড়া ঢাকা থেকে প্রতি শনিবার বিকাল ৫টায় দুবাইয়ের উদ্দেশে ছেড়ে রাত ৮টা ৩০ মিনিটে পৌঁছাবে। এরপর দুবাই থেকে স্থানীয় সময় রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকার দিকে রওনা দিয়ে পরদিন ভোর ৪টা ২৫ মিনিটে অবতরণ করবে।

ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, ‘দুবাই ও আবুধাবিসহ আরব আমিরাতের বিভিন্ন শহরে দশ লক্ষাধিক প্রবাসী বাংলাদেশি আছেন। তাই দুবাই ছাড়াও আবুধাবিতে যাত্রীসেবা দেওয়ার পরিকল্পনা আছে ইউএস-বাংলার। বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্য দুই দেশ ওমানের মাস্কাট ও কাতারের দোহায় আমাদের উড়োজাহাজ চলাচল করছে। ’

ইউএস-বাংলা এখন এশিয়ায় মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ভারতের চেন্নাই ও কলকাতা এবং চীনের গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে। শিগগিরই সার্কভুক্ত দেশ মালদ্বীপের মালে ও শ্রীলঙ্কার কলম্বোতে ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে এই সংস্থার।

বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা। তাদের বহরে আছে চারটি বোয়িং ৭৩৭-৮০০, ছয়টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৩টি উড়োজাহাজ। শিগগিরই আরও চারটি নতুন এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে তাদের।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *