শিরোনাম

বেড়েই চলেছে সংক্রমণ ফ্রান্সে কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক ।

প্রাণঘাতী করোনা ভাইরাস তার আসল রূপ নিয়ে ঝাপিয়ে পড়েছে সমগ্র ফ্রান্সে। গত বছরের মাঝামাঝি সময়ে দেশটিতে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর সংক্রমণের যে অবস্থা বিরাজ করছিল, এখনকার দ্বিতীয় ঢেউ তার চেয়ে অনেক বেশি নাজুক পরিস্থিতি তৈরি করেছে। বাধ্য হয়েই দেশজুড়ে কারফিউ জারি করেছে ফরাসি সরকার। গতকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) এই ঘোষণা দেন প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

ঘোষণায় তিনি বলেন, সংক্রমণ বাড়তে বাড়তে যে অবস্থায় গিয়ে পৌঁছেছে সেটা ভীষণ উদ্বেগজনক। কারফিউ জারি করা ছাড়া আমাদের হাতে অন্য কোনো পথ খোলা ছিল না।

অবশ্য গত ডিসেম্বরের শুরু থেকেই ফ্রান্সের সংক্রমণপ্রবণ কয়েকটি এলাকায় কিছুটা শিথিল কারফিউ জারি করা ছিল। এবার নতুন ঘোষণায় পুরো দেশে এই বিধিনিষেধ চাপিয়ে দেওয়া হলো। সেই সাথে পূর্বে কারফিউ জারি করা এলাকাগুলোতে যে শিথিলতা ছিল তাও তুলে দেওয়া হয়েছে। মোদ্দাকথা, একযোগে সারা দেশে এখন কঠোর কারফিউ জারি থাকবে।

এই কারফিউর মেয়াদ আপাতত ১৫ দিন। সংক্রমণ পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স।

ফ্রান্সে এখন পর্যন্ত ২৮ লাখ ৫১ হাজার ৬৭০ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৩১৩ জনের।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *