শিরোনাম

সিঙ্গাপুরে বাংলাদেশি অভিবাসী কর্মী পুনর্নিয়োগে সিঙ্গাপুর সরকারের ঘোষণা

অনলাইন ডেস্ক।

সিঙ্গাপুরে নবনিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার জনাব মো: তৌহিদুল ইসলাম সিঙ্গাপুর সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রী ও জনশক্তি মন্ত্রী মি. তান সি লেং এর সাথে সাক্ষাতকালে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তিনি এ ঘোষণা প্রদান করেন বলে জানিয়েছে বাংলাদেশ হাই কমিশন, সিঙ্গাপুর।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

উল্লেখ্য, সিঙ্গাপুর একমাত্র দেশ যেখানে কোভিড-১৯ মহামারীজনিত কারণে কোন বাংলাদেশি অভিবাসী কর্মীকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়নি। সিঙ্গাপুরে নিযুক্ত হাইকমিশনার জনাব মো: তৌহিদুল ইসলাম এবিষয়ে সিঙ্গাপুর সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

হাইকমিশনারের অনুরোধের পর মাননীয় মন্ত্রী মি. তান সি লেং জানান যে, সিঙ্গাপুর বিদেশ থেকে কর্মী আনার ক্ষেত্রে বাংলাদেশকে অগ্রাধিকার তালিকায় অন্তর্ভুক্ত করবে। তিনি অপেক্ষমাণ বাংলাদেশি অভিবাসী কর্মীদের সিঙ্গাপুরে আগমন দ্রুত ও সহজতর করার লক্ষ্যে নতুন ওভারসীজ ট্রেনিং সেন্টার চালু এবং বাংলাদেশে আন্তর্জাতিক বিমানবন্দর/সুবিধাজনক স্থানে সিঙ্গাপুরের নিজস্ব অর্থায়নে কোভিড-১৯ টেস্টিং/হেলথ স্ক্রিনিং সেন্টার স্থাপন করা হবে বলে জানান।

তিনি উল্লেখ করেন যে, সিঙ্গাপুরস্থ বাংলাদেশী ও অন্যান্য অভিবাসী কর্মীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ থেকে স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে যা কোভিডকালীন সময়ে সঙ্কুচিত আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশ থেকে জনশক্তি রপ্তানির নতুন দিগন্ত উন্মোচন করেছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *