শিরোনাম

হাজার ছক্কায় বিশ্ব রেকর্ড গড়লেন ক্রিস গেইল

ক্রীড়া প্রতিবেদক ।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক হাজার ছক্কার মাইলফলক গড়েছেন ক্রিস গেইল। শুক্রবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে এক বিধ্বংসী ইনিংস খেলার পথে এই মাইলফলক গড়েন ‘ইউনিভার্স বস’।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

টস জিতে পাঞ্জাবকে প্রথমে ব্যাট করতে পাঠায় রাজস্থান। প্রথম ওভারে মনদীপ ফিরতেই মাঠে আসেন গেইল। প্রথমে কিছুটা সামলে খেলেই ধরা দেন পুরনো মেজাজে। একের পর এক ছয় আছড়ে পড়ে শেখ জায়েদ স্টেডিয়ামে। প্রথমে রাহুলের সঙ্গে ১২০ রানের পরে নিকোলাস পুরানের সঙ্গে ৪১ রানের পার্টনারশিপও গড়েন তিনি। তবে একটুর জন্য শতরান হাতছাড়া হয় তার। ৬৩ বলে ৯৯ রান করে আর্চারের বলে বোল্ড হন তিনি। মারেন ৬টি চার এবং ৮টি বিশাল ছয়। আর এর সাহায্যেই টি–২০ ক্রিকেটে ১০০০টি ছয় মারার রেকর্ডও গড়ে ফেলেন।

রেকর্ড বুকে কিন্তু বাকি প্রতিদ্বন্দ্বীরা গেইলের থেকে অনেকটাই পিছিয়ে। দ্বিতীয় স্থানে থাকা কায়রন পোলার্ড মেরেছেন ৬৯০টি ছয়। তৃতীয় স্থানে র‌য়েছেন ব্রেন্ডন ম্যাকালাম (‌৪৮৫)‌। কাছেপিঠে একমাত্র ভারতীয় বলতে রোহিত শর্মা। তিনি নিজের টি–টোয়েন্টি কেরিয়ারে ৩৭৬টি ছয় মেরেছন। এদিন ম্যাচে মূলত গেইলের ৯৯ রানের সৌজন্যে কিংসদের রান নির্ধারিত ২০ ওভারে দাঁড়ায় ৪ উইকেটে ১৮৫ রান।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *