শিরোনাম

মুসলমানরা সন্ত্রাসী নয় : ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক ।

ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ সতর্ক করে দিয়ে বলেছেন, সন্ত্রাসীদের সঙ্গে মুসলমানদের গুলিয়ে ফেলা ঠিক হবে না। শুক্রবার ফ্রান্সের এলসিআই টেলিভিশনকে এমনটি বলেন সাবেক ফরাসি প্রেসিডেন্ট ওলাঁদ । খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

এ সময় ফ্রান্সের নিস শহরে একটি চার্চে হামলার ঘটনায় তিনজন নিহত হওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ওলাঁদ বলেন, ইসলামপন্থী সন্ত্রাসীরা ধর্মের মধ্যে যুদ্ধ বাঁধাতে চায়।

গত বৃহস্পতিবার ফ্রান্স ও ফ্রান্সের বাইরে ফরাসি স্থাপনা ও ব্যক্তির ওপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটে। ফরাসি শহর নিস, আভিগনন ও লিও এবং রিয়াদে ফরাসি কনস্যুলেটের বাইরে এসব হামলার দিকে ইঙ্গিত করে সাবেক ফরাসি প্রেসিডেন্ট বলেন, এসব সন্ত্রাসীদের সঙ্গে মুসলিমদের গুলিয়ে ফেলবেন না । এটা করলে আমরা এমন ভুল করবো যেটি আমাদের সংঘাতের মধ্যে ফেলে দেবে, যেটা আমরা চাই না।

গত ১৬ অক্টোবর প্য়ারিসের রাস্তায় শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ‘আল্লাহু আকবর’ বলে হত্যা করেছিল এক তরুণ। কারণ, ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন।

এই হত্যাকাণ্ডের পর ফ্রান্সের প্রেসিডেন্ট বলেছেন যে, স্যামুয়েল পাটি নামের ওই শিক্ষককে খুন করার কারণ ইসলামপন্থীরা আমাদের ভবিষ্যত কেড়ে নিতে চায়, কিন্তু ফ্রান্স কার্টুন ছাপানো বন্ধ করবে না। ধর্ম হিসেবে ইসলাম আজ বিশ্বজুড়ে সংকটে রয়েছে।এ ঘটনায় মুসলিম বিশ্বে ক্ষোভের ঝড় ওঠে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ সমাবেশ হচ্ছে। এমনকি ফ্রান্সের পণ্য বর্জনের ডাক দিয়েছে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশও। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার নিস শহরের একটি গির্জায় হামলা চালায় তিউনিশিয়া থেকে ফ্রান্সে পাড়ি জমানো এক তরুণ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *