শিরোনাম

মিশরে পুরুষ ফুটবল দলের প্রথম নারী কোচ ফাইজা

ক্রীড়া প্রতিবেদক ।

শহরের রাস্তায় ছেলেদের সাথে ফুটবল খেলে বড় হওয়া এবং পরবর্তীতে মিশর জাতীয় নারী দলের অধিনায়ক হিসেবে নিজের স্থান সুপ্রতিষ্ঠিত করেছিলেন ফাইজা হায়দার। এখন একটি পুরুষ পেশাদার ক্লাবের প্রথম নারী কোচ হিসেবে নাম লিখিয়ে আলোচনায় এসেছেন ৩৬ বছর বয়সী ফাইজা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, চতুর্থ বিভাগের ক্লাব আইডিয়াল গোল্ডির কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এ সম্পর্কে রয়টার্সকে দেয়া সাক্ষাৎকারে ফাইজা বলেছেন, ‘শুরুতে কিছুটা অস্বস্তিতে পড়েছিলাম। কিন্তু পরবর্তীতে বুঝতে পারলাম তারা আমার কাছ থেকে সত্যিকার অর্থেই কিছু শিখতে চায়, নিজেদের দক্ষতা বাড়াতে চায়।’

ফাইজা আরও জানিয়েছেন মিশরের নারী ও পুরুষ কোচদের মধ্যে কেবলমাত্র তিনিই ইংল্যান্ডের প্রিমিয়ার লিগ কর্তৃক স্বীকৃত প্রিমিয়ার স্কিলস কোচ এডুকেটর মর্যাদা অর্জন করেছেন।

ফাইজার মা খোদরা আবডালরাহমান বলেছেন, ‘আমি তাকে ফুটবলে যেতে নিষেধ করেছিলাম। কিন্তু সে আমার কথা শোনেনি, কারণ সে ফুটবলকে ভালবাসে। এরপর আমি তাকে ছেড়ে দিয়েছি ও সৃষ্টিকর্তার কাছে তাকে সহযোগিতা করার প্রার্থনা করেছি। এখন সে পুরো দেশের গর্ব।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *