শিরোনাম

জুম অ্যাপে ক্লাস,বগুড়া পুলিশ লাইন্স স্কুলের দৃষ্টান্ত স্থাপন


বগুড়া প্রতিবেদক ।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা অনলাইনে জুম অ্যাপে ১৫৫০টি ক্লাস গ্রহণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

এ উপলক্ষে বুধবার আয়োজিত এক অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন বলেছেন, ‘হতাশা নয়, তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে হবে। ছাত্র-ছাত্রীদের কল্যাণে নিয়োজিত পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত শিক্ষকগণ অনলাইনে ১৫৫০টি ক্লাস প্রহণ করে অন্যদেরকে অনুপ্রাণিত করেছেন।’

তিনি আরও বলেন, ‘সমগ্র দেশের শিক্ষা ও পাঠদানের ক্ষেত্রে এটি একটি মহৎ ও অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে। শিক্ষকদের নিরলস এই প্রচেষ্টার জন্য আমি তাঁদেরকে আন্তরিক অভিনন্দন জানাই।’

প্রতিষ্ঠানের সভাপতি ও বগুড়া জেলার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল কনফারেন্সটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

প্রতিষ্ঠানের সভাপতি স্বাগত ভাষণে প্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রমের পাশাপাশি পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সহশিক্ষা কার্যক্রম তথা খেলাধুলা, শিল্প, সাহিত্য, বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন সাফল্যের বর্ণনা দিয়ে বর্তমান কোভিট পরিস্থিতিতে কিশোর কিশোরীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে খেয়াল রাখতে শিক্ষকদের পরামর্শ প্রদান করেন। আইনগত যেকোন সহায়তা পুলিশ প্রশাসনের কাছ থেকে আদায় করে নেওয়ার জন্য পুলিশ সুপার সকল অভিভাবকদের পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শাহজাহান আলী, সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শহিদুল আলম, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর উপ-পরিদর্শক (স্কুল) মো. মনজুরুল হক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর প্রোগ্রামার মো. ফরমান আলী, জেলা শিক্ষা অফিসার মো. হযরত আলী, বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল প্রমুখ সভায় পরামর্শমূলক বক্তব্য রাখেন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *