শিরোনাম

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য গ্রেফতার

কুমিল্লা অফিস । মহানগর প্রতিনিধি

কুমিল্লায় বিপুল পরিমাণ পাসপোর্ট, নকল সিলমোহর ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। এসময় পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের একটি দল সোমবার (১৯ অক্টোবর) দুপুর পর্যন্ত নগরীর শাসনগাছা ও রেসকোর্স এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

গ্রেফতারকৃত দালালরা হচ্ছে- কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার মৃত চান মিয়ার ছেলে সাদেকুল ইসলাম (৩৫), সফিকুর রহমানের ছেলে সারফাইন উদ্দিন (৩২), আব্দুল ওয়াদুদের ছেলে আলমগীর (৪৩) ও জেলার আদর্শ সদর উপজেলার চাঁনপুর গ্রামের সফিক মিয়ার ছেলে জুয়েল আহম্মেদ ওরফে বাপ্পি (৩৪)।

র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নগরীর রেসকোর্স এলাকায় অভিযান চালিয়ে দালালচক্রের সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের নিকট থেকে মোট ১১৪টি পাসপোর্ট, নগদ ২৫ হাজার ৭শ টাকা এবং পাসপোর্ট তৈরির বিপুল পরিমাণ কাগজপত্র, নকল সীলমোহর উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বলেছে, তারা দীর্ঘদিন ধরে পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহারের মাধ্যমে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে এবং পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকারোক্তি দিয়েছে। এ ব্যাপারে বিকালে কোতয়ালী মডেল থানায় মামলা হয়েছে। ’

উল্লেখ্য, এর আগে গত বুধবার (১৪ অক্টোবর) কুমিল্লা আদর্শ সদর উপজেলার নোয়াপাড়া এলাকা ও নগরীর দুইটি স্থানসহ দালাল চক্রের চারটি আস্তানায় র‌্যাব পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৪৩৬টি পাসপোর্ট, বিপুল পরিমাণ আবেদন ফরম, ভুয়া ও জাল সার্টিফিকেট, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তার নামে ভুয়া সিল ও নগদ ১ লাখ ৪৪ হাজার টাকা উদ্ধার করেছে। এ সময় র‌্যাব পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *