শিরোনাম

মরুর বুকে আজ বসছে ‘অন্যরকম’ আইপিএল

ক্রীড়া প্রতিবেদক ।

ভারতের বাইরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর আগেও দুইবার হয়েছে। এর মধ্যে একটা ছিল এই সংযুক্ত আরব আমিরাতেই। তারপরও এবারের আসরটা অন্যরকম। কারণ, যাদের আকাশসমান উন্মাদনাকে পুঁজি করে প্রতি বছর মাঠে গড়ায় এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট, সেই দর্শকরাই এবার মাঠে থাকবেন না।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

শুধু দর্শকই নন, করোনা ভাইরাসের প্রকোপের কারণে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে জৈব সুরক্ষা বলয়ে। এখানেই শেষ নয়, স্বাস্থ্যবিধি মানার স্বার্থে ক্রিকেটারদের ওপর নানারকমের বিধিনিষেধও আরোপ করা হবে। আর এই স্বাস্থ্যঝুঁকির কারণে তারকা উপস্থিতিও অন্য যেকোনো সময়ের চেয়ে কম। সব মিলিয়ে ভিন্নরকমের এক উৎকণ্ঠা, উত্তেজনা আর কিছুটা হতাশা নিয়ে আজ শনিবার শুরু হবে আইপিএলের ১৩তম আসর।

প্রথম ম্যাচে রীতি মেনেই গেল আসরের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের লড়াই অনুষ্ঠিত হবে। মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় রাত আটটায় ম্যাচটা অনুষ্ঠিত হবে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

শুধু প্রথম ম্যাচেই নয়, গোটা আসরেই মুম্বাই ইন্ডিয়ান্সকে ফেবারিট মানছেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। তার মতে, এবারের আসরেও চ্যাম্পিয়ন হতে চলেছে রোহিত শর্মার নেতৃত্বে খেলতে নামা দলটি। গাভাস্কার বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স চারবার আইপিএল জিতেছে, তারা জানে কঠিন সময়ে কীভাবে ম্যাচ করতে হয়। তাই আমার মনে হয় আবারও খেতাব জিততে মুম্বাইয়ের এবারও কোনো সমস্যা হবে না। প্রথমত, অভিজ্ঞতা তাদের বড় শক্তি, আর দ্বিতীয়ত, প্রতিভা এই দলটির অন্যতম অস্ত্র।’

টুর্নামেন্টের ২৪টি ম্যাচ হবে দুবাইয়ে, ২০টি আবুধাবিতে ও ১২টি শারজাতে। লিগ পর্ব শেষ হবে তিন নভেম্বর। প্লে-অফ ও ফাইনালের সূচি এখনো চূড়ান্ত হয়নি। ফাইনাল হওয়ার কথা আগামী ১০ নভেম্বরে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

প্রথম সপ্তাহের সূচি:

১৯ সেপ্টেম্বর মুম্বাই-চেন্নাই আবুধাবি রাত ৮টা

২০ সেপ্টেম্বর দিল্লি-পাঞ্জাব দুবাই রাত ৮টা

২১ সেপ্টেম্বর হায়দ্রাবাদ-ব্যাঙ্গালুরু দুবাই রাত ৮টা

২২ সেপ্টেম্বর রাজস্থান-চেন্নাই শারজাহ রাত ৮টা

২৩ সেপ্টেম্বর কলকাতা-মুম্বাই আবুধাবি রাত ৮টা

২৪ সেপ্টেম্বর পাঞ্জাব-ব্যাঙ্গালুরু দুবাই রাত ৮টা

২৫ সেপ্টেম্বর চেন্নাই-দিল্লি দুবাই রাত ৮টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *