শিরোনাম
ইসিকে হেয় অপদস্ত করার জন্য সবই করছেন মাহবুব তালুকদার : সিইসিকরোনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশনির্বাচনে সবার জন্য সমান সুযোগ থাকছে না : মাহবুব তালুকদারসুস্থ মুশতাকের হঠাৎ মৃত্যু অনেক প্রশ্নের জন্ম দিয়েছে : ড. কামালবেসরকারি ব্যবস্থাপনায় বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতিস্বাধীনতার সুবর্ণজয়ন্তী আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশায় এলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তীবিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরুপ্রকল্প পরিচালকদের এলাকায় অবস্থান করতে হবে : শিল্পমন্ত্রীপাহাড়ে খালি সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবীমা পদ্ধতির আধুনিকায়নে প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর

মানবতাবিরোধী অপরাধ : শর্তসাপেক্ষে জামিন পেলেন রশিদ

1440319091
মানবতাবিরোধী অপরাধ মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য কক্সবাজারের মহেশখালীর মোহাম্মদ রশিদ মিয়াকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। রবিবার এই জামিন আবেদন মঞ্জুর করা হয়।

আসামিপক্ষের আইনজীবী মো. শাহজাহান আসামির বয়স এবং শারীরিক অবস্থার কথা উল্লেখ করে জামিনের আবেদন জানান। শুনানি শেষে ট্রাইব্যুনাল এই জামিন মঞ্জুর করেন।

একইসঙ্গে আগামী ১১ অক্টোবরের মধ্যে এই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য প্রসিকিউশনকে নির্দেশ দেন ট্রাইব্যুনাল। প্রসিকিউটর রানা দাশগুপ্ত চূড়ান্ত তদন্ত প্রতিবেদনের জন্য ৪৫ দিনের সময়ের আবেদন জানালে ট্রাইব্যুনাল এই দিন ধার্য করেন।

কক্সবাজারের মহেশখালীর মোট ১৯ জন এই মামলার আসামি। তার মধ্যে বিভিন্ন সময়ে সাতজনকে পুলিশ গ্রেফতার করেছে। এদের মধ্যে আসামি শামসুদ্দোহা কারাগারে অসুস্থ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা গেছেন।