শিরোনাম
ইসিকে হেয় অপদস্ত করার জন্য সবই করছেন মাহবুব তালুকদার : সিইসিকরোনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশনির্বাচনে সবার জন্য সমান সুযোগ থাকছে না : মাহবুব তালুকদারসুস্থ মুশতাকের হঠাৎ মৃত্যু অনেক প্রশ্নের জন্ম দিয়েছে : ড. কামালবেসরকারি ব্যবস্থাপনায় বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতিস্বাধীনতার সুবর্ণজয়ন্তী আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশায় এলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তীবিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরুপ্রকল্প পরিচালকদের এলাকায় অবস্থান করতে হবে : শিল্পমন্ত্রীপাহাড়ে খালি সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবীমা পদ্ধতির আধুনিকায়নে প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর

ফুলগাজী ও পরশুরামের ২৫ গ্রাম প্লাবিত

1440172840
প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শুক্রবার ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর সুবার বাজার, কলি কৃষ্ণনগর, মির্জানগর, উত্তর সলিয়া, বেঁড়াবাড়িয়া, সালধর, জয়পুর, ঘনিয়ামোড়া ও উত্তর মনিপুরের বাঁধ ভেঙ্গে ফুলগাজী ও পরশুরাম উপজেলার ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এসব এলাকার বাড়িঘর তলিয়ে যাওয়ায় রান্না করতে পারছে না পরিবারগুলো।

ফেনী-পরশুরাম আঞ্চলিক মহাসড়কের ফুলগাজী বাজারের সড়কে পানি উঠায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফুলগাজী ও পরশুরাম উপজেলার ২৫টিরও বেশি গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে পুকুরের মাছ ও ক্ষেতের ফসল।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রমজান আলী প্রামানিক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ‘অতিরিক্ত পানির চাপে মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর নয়টি স্থানে বাঁধ ভেঙ্গে গেছে। বেশ কয়েকটি বাঁধও হুমকির মুখে। বর্ষণে প্লাবিত হয়ে পড়েছে ফুলগাজী ও পরশুরাম উজেলার বেশ কিছু গ্রাম। পানি কমলে বাঁধগুলো মেরামত করা হবে।

ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহিদুর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মুহুরী নদীর পানি ফুলগাজী বাজারের ফ্লাড ওয়াল উপচিয়ে ও ভেঙ্গে ফুলগাজী বাজারের ঢুকে বেশির ভাগ দোকানপাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসব গ্রামের পানিবন্দী লোকদের সহযোগিতায় ব্যবস্থা নেয়া হচ্ছে।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান মো. আবদুল আলিম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, অতিরিক্ত পানির কারণে অনেক এলাকায় ত্রাণ বিতরণ করা যাচ্ছে না।